সিকিউরিটিজ আইন লংঘন করায় বাতিল হলো জেএমআই হসপিটালের আইপিও

সময়: বৃহস্পতিবার, জুলাই ৩০, ২০২০ ৯:১২:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : সিকিউরিটিজ আইন লংঘন এবং কোম্পানির আর্থিক তথ্য সন্দেহজনক হওয়ায় জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের আইপিও বাতিল করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জেএমআই গ্রুপের প্রতিষ্ঠান জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফেক্চারিং লিমিটেড বুক বিল্ডিং পদ্ধতির আইপিওর মাধ্যমে বাজার থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহ করার জন্য বিএসইসিতে আবেদন করেছিল। এই পদ্ধতির অংশ হিসেবে গত বছরের ২০ অক্টোবর কোম্পানিটি এক রোড শো করে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করার জন্য নিলাম (ইরফফরহম) এর জন্য বিএসইসির কাছে আবেদন করেছিল। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করার পর সাধারণ বিনিয়োগকারীদের কাছে বিক্রি করার জন্য নতুন করে আবেদন করতে হতো। বিএসইসি নিলামের আবেদনটি-ই বাতিল করে দিয়েছে। কোম্পানিটিকে পুনরায় প্রয়োজনীয় সব কাগজ-পত্রসহ আবেদন করতে হবে বলে জানা গেছে।

এ বিষয়ে নিশ্চিত করে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র রেজাউল করিম বলেন, জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিংয়ের আবেদন বাতিল করা হয়েছে। এবং এ বিষয়ে কোম্পানির কাছে একটি চিঠি ইস্যু করা হয়েছে।

উল্লেখ্য, জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের ইস্যু ম্যানেজার হিসেবে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ও জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডকে দায়িত্ব পালন করছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Tagged