সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক কমলেও লেনদেন বেড়েছে

সময়: বুধবার, অক্টোবর ২৮, ২০২০ ৫:১২:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ বুধবার সূচক কমলেও বেড়েছে লেনদেনের পরিমাণ। এদিন লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আজ দিন শেষে ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেন বেড়েছে ১১১ কোটি ৯ লাখ ৯৭ হাজার টাকা। যা গত প্রায় দেড় মাসের সর্বোচ্চ।
উল্লেখ্য, এর আগে গত ১৬ সেপ্টেম্বর, ২০২০ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছিলো ছিলো ১ হাজার ১৪৭ কোটি ২৫ লাখ ২৮ হাজার টাকা টাকা।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮৩৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৯৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৬৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ১ হাজার ১১ কোটি ৩ লাখ ২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ২৪ পয়েন্ট কমে অবস্থান করে ৪৮৬৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করে ১১০৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করে ১৬৭৫ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১ হাজার কোটি ৯৩ লাখ ৫ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১১১ কোটি ৯ লাখ ৯৭ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৩০৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৭১টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৮ কোটি ৩৩ লাখ ৯৭ হাজার টাকা।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Tagged