১৫ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সময়: বুধবার, অক্টোবর ২৮, ২০২০ ৮:৫৭:৫০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৫ কোম্পানি সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- রেনেটা লিমিটেড, তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড, কপারটেক, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সিলভা ফার্মাসিটিউক্যালস লিমিটেড, ওয়াইম্যাক্স ইলেক্ট্রোড লিমিটেড, বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড, দি পেনিনসুলা চিটাগাং লিমিটেড, এমজেএল বাংলাদেশ লিমিটেড, আমরা নেটওয়ার্কস লিমিটেড, রয়েল টিউলিপ লিমিটেড, আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড, মেট্রো স্পিনিং লিমিটেড, ফু-ওয়াং ফুডস লিমিটেড। সংশ্লিষ্ট সুত্রে এ তথ্য জানা গেছে।
রেনেটা লিমিটেড : গত ৩০ জুন ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য নগদ ১৩০ শতাংশ এবং ১০ বোনাসহ মোট ১৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে ঔষধ ও রসায়ন খাতের কোম্পানি রেনেটা লিমিটেড। আগের বছর কোম্পানিটি ১১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিলো।
সর্বশেষ অর্থবছরে (২০১৯-২০২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৬ টাকা ৬২ পয়সা। আগের বছর অর্থাৎ (২০১৮-১৯) অর্থবছরে যা ছিল ৪৩ টাকা ১৬ পয়সা।
কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৪৩ টাকা ১৪ পয়সা। আগের বছর ছিল ২০৬ টাকা ৪০ পয়সা।
কোম্পানিটির নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার (এনওসিএফপিএস) হয়েছে ৫১ টাকা ৯১ পয়সা। আগের বছর যা ছিল ৪৬ টাকা ৯০ পয়সা
আর কোম্পানিটি সমাপ্ত অর্থবছরে কনসুলেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৫ টাকা ২৯ পয়সা। গত বছর অর্থাৎ (২০১৮-১৯) কোম্পানিটির সমন্বিতভাবে ইপিএস হয়েছিল ৪২ টাকা ৩৯ পয়সা।
কোম্পানিটির কনসুলেটেড শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৪৫ টাকা ৬৫ পয়সা। আগের বছর যা ছিল ২০৯ টাকা ৯১ পয়সা।
কোম্পানিটির কনসুলেটেড নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার (এনওসিএফপিএস) হয়েছে ৫২ টাকা ৮৯ পয়সা। আগের বছর যা ছিল ৪৭ টাকা ৭৬ পয়সা
শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ১৯ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) নির্ধারণ করা হয়েছে। ওদিন সকাল ১১ টায় ডিজিটাল প্লাটফরমে এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।
তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড : গত ৩০ জুন ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের জন্য২৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানি তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড। আগের বছরও কোম্পানিটি ২৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিলো।
সর্বশেষ অর্থবছরে (২০১৯-২০২০) কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৩ টাকা ৬৪ পয়সা।গত বছর অর্থাৎ (২০১৮-১৯) কোম্পানিটির সমন্বিতভাবে ইপিএস হয়েছিল ৮ টাকা ৪৮ পয়সা। কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭১ টাকা ৩৯ পয়সা।
শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ১৫ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) নির্ধারণ করা হয়েছে। ওদিন সকাল টায় ডিজিটাল প্লাটফরমে এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৮ নভেম্বর।
কপারটেক : ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ২.৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। সামবার (২৫ অক্টোবর) সমাপ্ত অর্থ বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে পরিচালনা পর্ষদ এই সিদ্ধান্ত গ্রহণ করে। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৫ পয়সা।
সর্বশেষ অর্থবছরে (২০১৯-২০২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৩৫ পয়সা।গত বছর অর্থাৎ (২০১৮-১৯) কোম্পানিটির ইপিএস হয়েছিল ৭৯ পয়সা।
কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১১ টাকা ২৪ পয়সা।
শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ১৪ জানুয়ারি কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) নির্ধারণ করা হয়েছে। ওদিন সকাল ৯টায় এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।
অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড: কোম্পানিটি ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য ৫২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১০.১৩ টাকা। যা আগের বছর একই সময় ইপিএস ছিল ৯.৩৬ টাকা।
এছাড়া আলোচিত সময় শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৮.৮৪ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ১০.৫৪ টাকা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪১.২২ টাকা। যা আগের বছর একই সময় এনএভিপিএস ছিল ৩৬.০৯ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর, সকাল ১০টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ নভেম্বর।
সিলভা ফার্মাসিটিউক্যালস লিমিটেড: কোম্পানিটি ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরের শেয়ার হোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৭ টাকা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬.১০ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১লা ডিসেম্বর।
ওয়াইম্যাক্স ইলেক্ট্রোড লিমিটেড: কোম্পানিটি ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরে ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫১ টাকা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩.৯৬ টাকা । ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ নভেম্বর।
বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড: কোম্পানিটি ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরের শেয়ার হোল্ডারদের জন্য ৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৬৫ টাকা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০.০৪ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।
দি পেনিনসুলা চিটাগাং লিমিটেড: ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৫ টাকা। শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩০.৮৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৯ টাকা
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর, দুপুর০ ১২টায়, ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ নভেম্বর।
আরগন ডেনিমস লিমিটেড: কোম্পানিটি ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দিবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৩ টাকা। যা আগের বছর একই সময় ইপিএস ছিল ২.৯১ টাকা।
এছাড়া আলোচিত সময় শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩.৯৭ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ৩.৮৩ টাকা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৭.২১ টাকা। যা আগের বছর একই সময় এনএভিপিএস ছিল ২৭.৯৩ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর, দুটুর ১২টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ নভেম্বর।
এমজেএল বাংলাদেশ লিমিটেড: কোম্পানিটি ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরে ৪৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে সমন্বিতভাবে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৫২ টাকা।গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৫.৮৭ টাকা। আলোচিত বছরে বছরে শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৬.৬৬ টাকা এবং নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে (এনওএফপিসিএস) ১১.৪১ টিাকা।
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ ডিসেম্বর সকাল ১১ টায় ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।
আমরা নেটওয়ার্কস লিমিটেড: কোম্পানিটি ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.১৯ টাকা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৫.৯৫ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।
রয়েল টিউলিপ লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকালদের জন্য ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৯ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০ টাকা ৬ পয়সা।
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম)আগামী ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।
আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকালদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ টাকা ৩ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০ টাকা ৮৫ পয়সা।
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম)আগামী ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ ডিসেম্বর।
মেট্রো স্পিনিং লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকালদের জন্য ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ টাকা ৫৩ পয়সা।
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম)আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।
ফু-ওয়াং ফুডস লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য ১.৬৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৫ টাকা। যা আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৭৮ টাকা। এছাড়া আলোচিত সময় শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৭০ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ০.৬৭ টাকা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১১.৭০ টাকা। যা আগের বছর একই সময় এনএভিপিএস ছিল ১১.৩৫ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর, সকাল ১০টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ নভেম্বর।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Tagged