৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: বুধবার, অক্টোবর ২৮, ২০২০ ৯:০০:২২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো- রেনউইক যজ্ঞেশ্বর অ্যান্ড কোং (বিডি) লিমিটেড, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড। সংশ্লিষ্ট সুত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর ২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে শেয়ারবাজারে তালিকাভূক্ত প্রকৌশল খাতের কোম্পানি রেনউইক যজ্ঞেশ্বর অ্যান্ড কোং (বিডি) লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪০ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৭২ টাকা। এছাড়াও কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.৯৬ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি দায় পরিমাণ হয়েছে ০.৩২ টাকা।
তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে। জোনা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.২২ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.১৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ৩.০৫ টাকা বা ১৭৯৪.১১ শতাংশ।
এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৫৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.০৩ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ২.৫০ টাকা বা ২৪২.৭১ শতাংশ। এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৫.১০ টাকা। যা আগের বছর একই সময় এনএভিপিএস ছিল ১৩.৫৫ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৬৭ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ০.১৬ টাকা।
তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে। তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬১ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪৪ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.১৭ টাকা বা ৩৮.৬৩ শতাংশ।
এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪২ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৪৭ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.০৫ টাকা বা ৩.৪০ শতাংশ।
এছাড়া ৩০ সেপ্টেম্বর, ২০২০ শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২০.৯১ টাকা। যা আগের বছর একই সময় এনএভিপিএস ছিল ১৯.২৪ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৬.৯৬ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ১.৪১ টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Tagged