আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ৩ কোম্পানি

সময়: বুধবার, জুলাই ১, ২০২০ ১:১৯:২৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির। কোম্পানিগুলো হলো- সাফকো স্পিনিং মিলস লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড এবং সেন্ট্রাল ইন্স্যুরেন্স লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সাফকো স্পিনিং মিলস লিমিটেড : ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে সাফকো স্পিনিং মিলস লিমিটেড। মঙ্গলবার (৩০ জুন) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় আলোচ্য প্রতিবেদন পরযালোচনা ও প্রকাশ করা হয়।
অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৮৫ পয়সা। গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ পয়সা।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩ টাকা ৮৫ পয়সা। গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১১ পয়সা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ (এনওসিএফপিএস) ছিল ৬১ পয়সা। আগের বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ৬ টাকা ১৮ পয়সা।
গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৬ টাকা ৫৪ পয়সা।

সাউথইস্ট ব্যাংক লিমিটেড : গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে সাউথইস্ট ব্যাংক লিমিটেড। মঙ্গলবার (৩০ জুন) অনুষ্ঠিত সাউথইস্ট ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় আলোচিত প্রতিবেদনটি পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।
চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৯৮ পয়সা। আগের বছর সমন্বিত ইপিএস ৪৩ পয়সা ছিল (রিস্টেটেড)।
আলোচিত প্রান্তিকে এককভাবে সাউথইস্ট ব্যাংকের শেয়ার প্রতি আয় (Solo EPS) হয়েছে ৯৮ পয়সা। আগের বছর একক ইপিএস ছিল ৪১ পয়সা (রিস্টেটেড)।
প্রথম প্রান্তিকে সমন্বিতভাবে সাউথইস্ট ব্যাংকের শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল মাইনাস ২ টাকা ৮৩ পয়সা। আগের বছর প্রথম প্রান্তিকে সমন্বিত ক্যাশ ফ্লো ছিল ৩ টাকা ১১ পয়সা।
আলোচিত প্রান্তিকে এককভাবে সাউথইস্ট ব্যাংকের শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল মাইনাস ২ টাকা ৯৫ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৩ টাকা ১১ পয়সা।
গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৭ টাকা ২৮ পয়সা। আর এককভাবে এনএভপিএস ছিল ২৭ টাকা ২৩ পয়সা।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স লিমিটেড : গত চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে সেন্ট্রাল ইন্স্যুরেন্স লিমিটেড। মঙ্গলবার (৩০ জুন) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় প্রতিবেদনটি নিয়ে পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২০-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৫৬ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৬৩ পয়সা।
আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৯৫ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৫২ পয়সা।
গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সেন্ট্রাল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৫ টাকা ২৪ পয়সা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৩২ বার পড়া হয়েছে ।
Tagged