খুব শীঘ্রই উঠিয়ে দেয়া হবে ফ্লোর প্রাইস: মিজানুর রহমান

সময়: বুধবার, জুন ১৭, ২০২০ ৮:৩৭:৫৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে শেয়ার মূল্যের ফ্লোর প্রাইস সীমানার কারণে অবাধ লেনদেন করতে পারছেন না বিনিয়োগকারীরা। তবে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার অধ্যাপক মিজানুর রহমান জানিয়েছেন, খুব শীঘ্রই ফ্লোর প্রাইস উঠিয়ে দিয়ে বিনিয়োগকারীদেরকে অবাক লেনদেনের সুযোগ করে দেয়া হবে।

আজ বুধবার চিটাগং স্টক এক্সচেঞ্জ (সিএসই) কর্তক আয়োজিত ২০২০-২১ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট পরবর্তী প্রতিক্রিয়ায় অনলাইনে এক সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এই কথা জানান।

মিজানুর রহমান জানান, তৎকালীন বিএসইসি কমিশন শেয়ারবাজারে বড় দরপতন ঠেকানোর জন্য এবং বিনিয়োগকারীদের স্বার্থে এই ফ্লোর প্রাইস সীমানা বেঁধে দেন। গত মার্চের ১৯ তারিখে ফ্লোর প্রাইস সংক্রান্ত প্রবিধিটি তৎকালীন কমিশন জারি করেছিল। বর্তমান কমিশন বিশ্বাস করে বিনিয়োগকারীদের অবাধ ও উন্মুক্তভাবে লেনদেনে অংশ নেওয়ার সুযোগ থাকা উচিত।

তাই অচিরেই অবাধ ও উন্মুক্তভাবে বিনিয়োগকারীরা লেনদেনের সুযোগ পাবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তবে তিনি ফ্লোর প্রাইস ব্যবস্থা তুলে নেওয়ার বিষয়ে কোনো সময়সীমার উল্লেখ করেননি।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৫০ বার পড়া হয়েছে ।
Tagged