তথ্যপ্রযুক্তি খাতে ইপিজেডে ৩ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ

সময়: বুধবার, ডিসেম্বর ৪, ২০১৯ ১০:৩০:৫৭ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রায় শামিল হয়ে চীন এবং বাংলাদেশের যৌথ মালিকানাধীন মেসার্স শিপ-স্মার্ট ডাটা টেকনোলজি (বাংলাদেশ) কোম্পানি লিমিটেড চট্টগ্রাম রফতানি প্রক্রিয়াকরণ এলাকায় একটি উচ্চ প্রযুক্তির ডাটা সংযোগকারী ক্যাবল উৎপাদনকারী শিল্প স্থাপন করতে যাচ্ছে।
এ শিল্প স্থাপনের মাধ্যমে ইপিজেডের পণ্য তালিকায় এবং দেশের রফতানি খাতে সংযোজিত হতে যাচ্ছে নতুন পণ্য।
তিন মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে এ কারখানা বার্ষিক ১৪ মিলিয়ন পিস এইচডিএমআই ক্যাবল এবং ল্যান ক্যাবল উৎপাদন করবে। শিপ-স্মার্ট ডাটা টেকনোলজি (বাংলাদেশ) কোম্পানি লিমিটেডে ৭৪০ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এস.এম. সালাহউদ্দিন ইসলাম, বীরপ্রতীক-এর উপস্থিতিতে সম্প্রতি ঢাকায় বেপজা ও মেসার্স শিপ-স্মার্ট ডাটা টেকনোলজি (বাংলাদেশ) কোম্পানি লিমিটেডের মধ্যে একটি লিজ চুক্তি স্বাক্ষরিত হয়।
বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জিল্লুর রহমান এনডিসি এবং মেসার্স শিপ-স্মার্ট ডাটা টেকনোলজি (বাংলাদেশ) কোম্পানি লিমিটেডের পরিচালক মি. জংগুই জাঙ্ক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে লিজ চুক্তিতে স্বাক্ষর করেন।
এ সময় মি. জংগুই জাঙ্কের সাথে ছিলেন তার বাংলাদেশি অংশীদার স্মার্ট টেকনোলজি (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. জহিরুল ইসলাম।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) মিজানুর রহমান, সচিব নবীরুল ইসলাম, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর এবং মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মোঃ তানভীর হোসেন।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৬৭ বার পড়া হয়েছে ।
Tagged