বাতিল হতে পারে মিরর ফাইন্যান্সিয়ালের ডিলার সনদ

সময়: শুক্রবার, অক্টোবর ১১, ২০১৯ ৪:১৬:৫২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্যভুক্ত প্রতিষ্ঠান মিরর ফাইন্যান্সিয়াল ম্যানেজম্যান্টের ডিলারের নিবন্ধন সনদ বাতিল করার পদক্ষেপ নেয়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আগামী ১৪ নভেম্বরের মধ্যে ডিলার হিসাবে লেনদেন শুরু না করলে এ পদক্ষেপ নেয়া হবে। বিএসইসি’র ৬৯৯তম নিয়মিত কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
গতকাল বৃহস্পতিবার বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।
তথ্য মতে, মিরর ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্টের ডিলার হিসাবে প্রয়োজনীয় লেনদেন না হওয়ায় সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (স্টক ডিলার, স্টক ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর আওতায় প্রদত্ত নিবন্ধন সনদের ক্ষেত্রে প্রযোজ্য শর্তাবলী ১১ লঙ্ঘন হয়েছে। এছাড়া কোম্পানি ও কর্মচারীদের আত্মীয়দের মার্জিন সুবিধা প্রদানের মাধ্যমে কমিশনের এসইসি/ সিএমআরআরসিডি/ ২০০১-৪৩/৩১ লংঘন করেছে।
কোম্পানি এবং কর্মচারীদের আত্মীয়দের মার্জিন সুবিধা প্রদানের জন্য কোম্পানি এবং সিইও’কে ইতোপূর্বে প্রদত্ত জরিমানা আদেশের অবশিষ্ট সম্পূর্ণ অর্থ আগামী ১৪ নভেম্বরের মধ্যে পরিশোধ করতে হবে বলে কমিশন সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া তাদের মার্জিন ঋণও আগামী ১৪ নভেম্বরের মধ্যে সমন্বয় করতে হবে। অন্যথায় মিরর ফাইন্যান্সিয়ালের ফ্রি লিমিট সুবিধা করা হবে।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৫০ বার পড়া হয়েছে ।
Tagged