বার্জার পেইন্টসের ডিভিডেন্ড ঘোষণা

সময়: বৃহস্পতিবার, জুন ১৮, ২০২০ ১০:০১:০০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ২৯৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি শেয়ারের জন্য বিনিয়োগকারীরা ২৯ টাকা ৫০ পয়সা লভ্যাংশ পাবেন।
আজ বৃহস্পতিবার (১৮ জুন) ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় সর্বশেষ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর এই লভ্যাংশ ঘোষণা করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

নিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, আলোচিত বছরে সমন্বিতভাবে অর্থাৎ সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ বার্জার পেইন্টসের শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ৫২ টাকা ২২ পয়সা। আগের বছর ব্যাংকটির সমন্বিত ইপিএস ছিল ৪৪ টাকা ২৭ পয়সা ।

অন্যদিকে প্রথম প্রান্তিকে এককভাবে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঝড়ষড় ঊচঝ) হয়েছে ৪৯ টাকা ৪৩ পয়সা। আগের বছর সলো ইপিএস ছিল ৪২ টাকা ২১ পয়সা।

আলোচিত বছরে বার্জার পেইন্টসের সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৮১ টাকা ৯০ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ৫৫ টাকা ২৬ পয়সা।

অন্যদিকে গত বছর এককভাবে ব্যাংকটির ক্যাশ ফ্লো ছিল ৭৭ টাকা ৬৬ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৫১ টাকা ৬২ পয়সা।

গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২০৪ টাকা ২০ পয়সা, আর এককভাবে ১৮৭ টাকা ৭৭ পয়সা।

আগামী ২৮ জুলাই, মঙ্গলবার সকাল ১০ টায় ডিজিটাল প্ল্যাটফরমে বার্জার পেইন্টসের ৪৭তম তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

এজিএমের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১২ জুলাই, রোববার।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৮০ বার পড়া হয়েছে ।
Tagged