বিনা কারণে লোক দেখানো কোয়ারী না দিতে ডিএসইকে চিঠি

সময়: মঙ্গলবার, সেপ্টেম্বর ২৯, ২০২০ ৭:০৪:০১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বিনা কারণে লোক দেখানো কোয়েরী না দিতে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) চিঠি দিয়েছে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ। প্রয়োজনে ডিএসই দক্ষ অডিট টিমের মাধ্যমে সূক্ষ অডিট সম্পন্ন করে কোম্পানির মূল ফান্ডামেন্টাল ভ্যালু বিনিয়োগকারীদের কাছে তুলে ধরার দাবি জানান সংগঠনটি।

 

 

আজ ২৯ সেপ্টেম্বর ডিএসইতে ঐক্য পরিষদের সভাপতি এ.কে. এম. মিজান-উর রশিদ চৌধুরী ও সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশনের একটি বড় রদবদল হয়েছে। বর্তমান কমিশন দক্ষ এবং নিষ্ঠাবান জনবল দ্বারা গঠিত, তারা আপ্রান চেষ্টা করছে পুজি বাজারকে এগিয়ে নেয়ার জন্য। আমাদের বিনিয়গকারীদের লজ্জিত করে এমন কিছু শেয়ার যাদের কোম্পানির ফান্ডামেন্টাল অবস্থা খুব ভালো হলেও তাদের মূল্য ফেসভ্যালুর থেকে অনেক নিচে, যাদের মূল্য স্বাভাবিক ভাবে ফেসভেলুতে থাকা উচিত। লক্ষনীয় বিষয় এই যে, ফেসভ্যালুর নিচে থাকা শেয়ারগুলোর মূল্য যখন বৃদ্ধি হতে থাকে তখন ডিএসই বিনা কারণে কোয়ারী দিয়ে বাজারকে বাঁধাগ্রস্থ করে। গতানুগতিক ভাবে কোম্পানিগুলো তাদের আসল রূপ লুকিয়ে একই ভাবে কোয়ারীর উত্তর দিয়ে আসছে।
চিঠিতে আরো উল্লেখ রয়েছে,  বিনা কারণে লোক দেখানো কোয়ারী না দিয়ে প্রয়োজনে ডিএসই দক্ষ অডিট টিমের মাধ্যমে সূক্ষ অডিট সম্পন করে কোম্পানির মূল ফান্ডামেন্টাল ভ্যালু বিনিয়োগকারীদের কাছে তুলে ধরা হোক। উদ্দেশ্য প্রণীত লোক দেখানো কোয়ারী না দেওয়ার জন্য অনুরোধ জানায় সংগঠনটি।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এম

Share
নিউজটি ৪০৭ বার পড়া হয়েছে ।
Tagged