বিভিন্ন দাবিতে ড্রাগন সোয়েটারের শ্রমিকদের বিক্ষোভ

সময়: সোমবার, সেপ্টেম্বর ৭, ২০২০ ৭:২৮:১২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বিনা নোটিশে চাকরিচ্যুতির প্রতিবাদ, বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে বিক্ষোভ কর্মসূচী পালন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের শ্রমিকরা।

আজ সোমবার দুপুর ১২ টা থেকে রাজধানীর বিজয়নগরের শ্রমভবনের সামনে ঝাড়ু হাতে বিক্ষোভ করেন শ্রমিকরা। ড্রাগন গ্রুপ শ্রমিক-কর্মচারী সংগ্রাম কমিটির নেতারা এই আন্দোলনের কর্মসূচী ঘোষণা করে। ২০১৬ সালে তালিকাভুক্ত ড্রাগন সোয়েটারের কারখানা রাজধানী ঢাকার মালিবাগে অবস্থিত।
শ্রমিকরা বলেন, করোনার সময়ে ড্রাগন সোয়েটার শ্রমিক-কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ড, সার্ভিস বেনিফিট, অর্জিত ছুটির টাকাসহ আইনগত সব পাওনা বঞ্চিত করে চাকরিচ্যুত করা হয়েছে।
তারা বলেন, গত ২৫ মার্চের পর থেকে আমাদের কারখানায় ঢুকতে দেয়া হচ্ছে না। করোনার দোহাই দিয়ে এই পর‌্যন্ত সাড়ে ৩’শ শ্রমিকদের চাকরিচ্যুত করেছে। যারা ছিলেন তাদের বেতন কিংবা ইদ বোনাস কোনো দেয়নি। তাই আমরা অন্দোলনে নেমেছি।
সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, শ্রমিকরা মাসের পর মাস দায়িত্বশীল সরকারি দপ্তরে ধরনা দিয়েও তাদের সমস্যার কোনো সমাধান হয়নি। তাই আমরা আন্দোলনে নেমেছি। আজকে আমরা ঝাড়ু মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছি। আগামী দিনগুলোতে আরও কঠোর কর্মসূচী দেবো।
সার্বিক বিষয়ে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোস্তফা গোলাম কুদ্দুসের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এদিকে আজ সোমবার এই কোম্পানির শেয়ারের দাম ১ দশমিক ৩৮ শতাংশ কমে ১৪ টাকা ৩০ পয়সা কেনা-বেচা হয়েছে। কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৩১ শতাংশ শেয়ার আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৭ দশমিক ৩১ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৫০ দশমিক ৫২ শতাংশ শেয়ার।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৭০ বার পড়া হয়েছে ।
Tagged