বিল্ড বাংলাদেশ স্যোসাল এন্টারপ্রিনিউয়ার্স ফান্ড নিবন্ধনের সিদ্ধান্ত

সময়: মঙ্গলবার, সেপ্টেম্বর ৩, ২০১৯ ৭:৫৯:৪২ অপরাহ্ণ


বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বিল্ড বাংলাদেশ স্যোসাল এন্টারপ্রিনিউয়ার্স ফান্ড নামক একটি ইমফ্যাক্ট ফান্ডের নিবন্ধন প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। আজ মঙ্গলবার বিএসইসির ৬৯৫তম কমিশন সভায় এ সিদ্ধান্ত গৃহীহ হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুযায়ী, ১০ বছর মেয়াদি এ ফান্ডের আকার হবে ৮৩ কোটি টাকা। ফান্ডটির উদ্যোক্তা জেসি ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড, ফান্ড ম্যানেজার ইমপ্রেস ক্যাপিটাল লিমিটেড এবং ট্রাস্টি গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

ফান্ডটি মূলত দেশের সামাজিক ও পরিবেশের উন্নয়নের উদ্দেশ্যে কৃষি ও খাদ্য প্রক্রিয়াকরণ, স্বাস্থ্য ও নিরাপত্তা, নবায়নযোগ্য ও বিশুদ্ধ জ্বালানি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, টেকসই উৎপাদনখাত, শিক্ষা, প্রকৌশল ও পর্যটন খাতসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করবে।
এছাড়া বিএসইসির আজকের সভায় বিগত বছরের ন্যায় ৩০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উদযাপনের সিদ্ধান্ত গৃহীহ হয়েছে। এ উপলক্ষ্যে সেমিনার, ওয়ার্কশপ, আলোচনা সভাসহ নানাবিধ কর্মসূচি পালন করা হবে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৫৪ বার পড়া হয়েছে ।
Tagged