মীর আখতার হোসেনের বিডিংয়ের তারিখ পরিবর্তন

সময়: সোমবার, সেপ্টেম্বর ২১, ২০২০ ১১:২৪:২৯ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পরিবর্তন করা হয়েছে অবকাঠামো নির্মাণ খাতের প্রতিষ্ঠান মীর আখতার হোসেন লিমিটেডের যোগ্য বিনিয়োগকারী তথা প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য বিডিং বা নিলামের তারিখ। কোম্পানিটির বিডিং শুরু হবে আগামী ৪ অক্টোবর বিকাল ৫টায়; যা চলবে ৭ অক্টোবর বিকাল ৫টা পরযন্ত। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে কোম্পানিটি আগামী ২৭ সেপ্টেম্বর বিকাল ৫টা থেকে ৩০ সেপ্টেম্বর বিকাল ৫টা পরযন্ত নিলামের তারিখ নির্ধারণ করেছিল।
গত ১৩ আগস্ট নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটিকে যোগ্য বিনিয়োগকারী (Eligible Investors) তথা প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য নিলাম (Bidding) অনুষ্ঠানের অনুমতি দিয়েছে।
সূত্র মতে, আলোচ্য কোম্পানিটি বুকবিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) এর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১২৫ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে। সংগৃহীত টাকায় নির্মাণ সংক্রান্ত যন্ত্রপাতি কেনা, ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।
কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত সমন্বিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী যথাক্রমে শেয়ার প্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) ৩৪ টাকা ৭১ পয়সা ও শেয়ার প্রতি নিট সম্পত্তির মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতীত) ৩৩ টাকা ৬৩ পয়সা। কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৬ টাকা ৩২ পয়সা।
আরো উল্লেখ্য, বিগত ৫ টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নীট মুনাফার ভারিত গড় হারে শেয়ারপ্রতি আয় (ওয়েটেড এভারেজ ইপিএস) ৬.২১ টাকা।
কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৭১ বার পড়া হয়েছে ।
Tagged