লা মেরিডিয়ানে সঠিক নিয়মে হয়েছে সরকারী ব্যাংকের বিনিয়োগ

সময়: রবিবার, জানুয়ারি ৩, ২০২১ ৯:০৯:০৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : অবকাঠামোগত প্রকল্পসংশ্লিষ্ট বেস্ট হোল্ডিংস লি. (লা মেরিডিয়ান) এর শেয়ার বাংলাদেশ ব্যাংকের সার্কুলার অনুযায়ী হিসাবকৃত মূল্যের চেয়েও কম মূল্যে কিনেছে রাষ্ট্রায়াত্ব বাণিজ্যিক ব্যাংকগুলো। হোটেলটির সম্পদ মূল্যায়নের বিষয়ে কিছুটা ভুলভাবে উপস্থাপন করা হচ্ছে। এ বিষয়ে দুশ্চিন্তার কিছু নাই। কেননা সরকারী ব্যাংকের বিনিয়োগ সঠিক নিয়মে হয়েছে। বেসরকারী টেলিভিশন ডিবিসিতে সাক্ষাৎকারে এসব কথা বলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান (সালমান এফ রহমান)।
সালমান এফ রহমান বলেন, হোটেলটির সম্পদ মূল্যায়নের বিষয়ে কিছুটা ভুলভাবে উপস্থাপন করা হচ্ছে। বাংলাদেশ ব্যাংকের একটি সার্কুলার আছে, যেখানে এ ধরনের ভ্যালুয়েশনের গাইডলাইন দেয়া আছে। সেই ভ্যালুয়েশন অনুযায়ী বেষ্ট হোল্ডিংস এর শেয়ারের দাম হয় ৭৫ টাকা। তবে সরকারী চারটি ব্যাংক বাংলাদেশ ব্যাংকের নির্ধারিত মূল্যের চেয়েও বেস্ট হোল্ডিংস লিঃ এর শেয়ার ১০ টাকা কমে ৬৫ টাকা করে কিনেছেন।

ডিবিসি চ্যানেলের পক্ষ থেকে অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের সাথে যোগাযোগ করা হলে, তিনি তাঁর বক্তব্যে বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন থেকে যথাযথ অনুমতি সাপেক্ষে বিনিয়োগ করা হয়েছে বলে জানান। যেখানে লুকোচুরির কোন সুযোগ নেই বলে মতামত ব্যক্ত করেন তিনি। যমুনা টিভির আরেক সাক্ষাৎকারে তিনি বলেন, অবকাঠামো প্রকল্পগুলো আইপিওতে আসলে আমাদের বিনিয়োগ লিকুইডেট হবে এটাই নিয়ম।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪২৩ বার পড়া হয়েছে ।
Tagged