সূচক কমলেও বেড়েছে লেনদেন

সপ্তাহের শুরুতে সূচক কমলেও লেনদেন বেড়েছে

সময়: রবিবার, সেপ্টেম্বর ২০, ২০২০ ৪:০৭:৩০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচক কমলেও লেনদেন বেড়েছে। আজ রোববার লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আজ দিন শেষে ডিএসইতে আগের দিনের তুলনায় টাকার অংকে বেড়েছে ৯০ কোটি ৮ লাখ ১১ টাকা।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫০৮৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৫৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক পয়েন্ট ৮ কমে অবস্থান করছে ১৭৫২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ১৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১ হাজার ১০৩ কোটি ৮৮ লাখ ৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ১২ পয়েন্ট কমে অবস্থান করে ৫১০৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করে ১১৬৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৬১ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১ হাজার ১৩ কোটি ৭৯ লাখ ৯২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৯০ কোটি ৮ লাখ ১১ টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৭২৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৮৮টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ১৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৪ কোটি ৯০ লাখ ৬০ হাজার টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩১৯ বার পড়া হয়েছে ।
Tagged