সূচক কমলেও বেড়েছে লেনদেন

সপ্তাহ শুরুতেই সূচক ও লেনদেন বেড়েছে

সময়: রবিবার, সেপ্টেম্বর ১৩, ২০২০ ৩:৪৯:৫২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন। আজ লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। পুরোটা সময় ধরে সূচকের স্বাভাবিক ওঠানামায় লেনদেন হতে দেখা গেছে। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর এবং বাজার মূলধন। আজ দিন শেষে ডিএসইতে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় লেনদেন বেড়েছে ৩০৫ কোটি ১৮ লাখ ৫ হাজার টাকা।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫০৯৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৭০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক পয়েন্ট ১৬ বেড়ে অবস্থান করছে ১৭৫৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৬টির, কমেছে ১০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১ হাজার ৩২৯ কোটি ৭২ লাখ ৮৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫০১১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৫৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৪০ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১ হাজার ২৪ কোটি ৫৪ লাখ ৭৮ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৩০৫ কোটি ১৮ লাখ ৫ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৭৩৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৮৭টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৭টির, কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৭ কোটি ৯৮ লাখ ৬২ হাজার টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৫৩ বার পড়া হয়েছে ।
Tagged