সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৪, ২০২০ ৬:৫৪:৫৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য উত্থানে সপ্তাহ শেষ হয়েছে। আজ বৃহস্পতিবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন কমেছে ১ কোটি ২৯ লাখ ৪ হাজার টাকা।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৭৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক পয়েন্ট ৭ কমে অবস্থান করছে ১৭০১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭২টির, কমেছে ১২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৮৮০ কোটি ৫২ লাখ ৩৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৯৭২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯১ পয়েন্ট কমে অবস্থান করে ১১২৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করে ১৭০৮ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৮৮১ কোটি ৮১ লাখ ৪২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১ কোটি ২৯ লাখ ৪ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৫২৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৮১টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৭ কোটি ৪৬ লাখ ৭৩ হাজার টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৩৩ বার পড়া হয়েছে ।
Tagged