সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পতন দিয়ে সপ্তাহ শুরু

সময়: রবিবার, জুন ১৪, ২০২০ ৬:২৮:৫৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। রোববার লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন বেড়েছে ২ কোটি টাকা।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৩৯৬৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ৯১৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩২৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭টির, কমেছে ২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪৭টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৩ কোটি ৮৮ লাখ ৫৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ০.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৩৯৬৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৯১৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ০.৫৬ পয়েন্ট কমে অবস্থান করে ১৩৩১ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৫১ কোটি ১০ লাখ ১৬ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়ে ২ কোটি টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৮২১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ১০১টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬টির, কমেছে ২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২ কোটি ৪৫ লাখ ৫০ হাজার টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩২৮ বার পড়া হয়েছে ।
Tagged