সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি কমেছে লেনদেন

সময়: মঙ্গলবার, জুন ২, ২০২০ ৩:৪১:৩৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের তৃতীয় কার্যদিবসে সূচকের পাশাপাশি কমেছে লেনদেন। আজ লেনদেনের শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। একই সঙ্গে কমেছে বাজার মূলধন। টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় ডিএসইতে লেনদেন কমেছে ৪২ কোটি টাকা।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৩৯৬৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৯২০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৩০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২২৯টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১৫৫ কোটি ২৪ লাখ ২২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৬০ পয়েন্ট বে কমে অবস্থান করে ৩৯৯৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২১ পয়েন্ট কমে অবস্থান করে ৯২৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৮ পয়েন্ট কমে অবস্থান করে ১৩৪৭ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১৯৭ কোটি ৭৬ লাখ ৭৭ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৪২ কোটি টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৮২৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ১২৮টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০টির, কমেছে ৩০টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৮টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৬ কোটি ৬৫ লাখ ৮৩ হাজার টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৬২ বার পড়া হয়েছে ।
Tagged