স্পট মার্কেটে যাচ্ছে ৪ কোম্পানি

স্পট মার্কেটে যাচ্ছে সুহৃদ ইন্ডাস্ট্রিজ

সময়: রবিবার, অক্টোবর ৬, ২০১৯ ৭:০৭:৫১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের ‘এ’ ক্যাটাগরির সুহৃদ ইন্ডাস্ট্রিজ আগামীকাল স্পট মার্কেটে যাচ্ছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র অনুযায়ী,  আগামীকাল সোমবার ও আগামী বুধবার এ দুই দিন কোম্পানি স্পট ও ব্লক মার্কেটে লেনদেন করবে। ১০ অক্টোবর বৃহস্পতিবার বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। এদিন এ কোম্পানির লেনদেন বন্ধ থাকবে।
প্রসঙ্গত, কোম্পানির পরিচালনা পর্ষদ অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা থেকে বাড়িয়ে ১৫০ কোটি টাকা করার সিদ্ধান্ত নিয়েছে। এ বিষয়ে বিনিয়োগকারীদের অনুমোদন সাপেক্ষে ৫ কোটি প্রেফারেন্স শেয়ার ছেড়ে ৫০ কোটি টাকা সংগ্রহ করা হবে। এ জন্য আগামী ৫ নভেম্বর বেলা ১১টায় বিশেষ সাধারণ সভার (ইজিএম) আহ্বান করা হয়েছে।
এদিকে আজ প্রতিটি শেয়ার সর্বশেষ ২৩ টাকা ৭০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ারের দর ২০ টাকা থেকে ৪১ টাকা ৬০ পয়সায় ওঠানামা করে।
২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানির পরিশোধিত মূলধন ৫৭ কোটি ৩৬ লাখ ৮০ হাজার টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৫ কোটি ৭৩ লাখ ৬৭ হাজার ৭৫০টি। ৩১ আগস্ট ২০১৯ সাল পর্যন্ত পরিচালকদের কাছে রয়েছে ৯.৯৯ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২১.৫৯ শতাংশ শেয়ার, ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৬৮.৪২ শতাংশ শেয়ার।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৪৪৩ বার পড়া হয়েছে ।
Tagged