দুই ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন

২ ফান্ডের তৃতীয় প্রান্তিক প্রকাশ

সময়: বুধবার, জুন ১০, ২০২০ ৪:১৬:৪৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক ঃ পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ মিউচ্যুয়াল ফান্ড তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ফান্ডগুলো হলো- সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড এবং সিএপিএম আইবিবিএল মিউচ্যুয়াল ফান্ড। আজ ১০ জুন, বুধবার অনুষ্ঠিত ফান্ডের ট্রাস্টি কমিটির সভায় ওই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড : সর্বশেষ প্রান্তিকে (জানুয়ারি’২০-মার্চ’১৯) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১৮ পয়সা। আগের বছর একই সময়ে ইউনিট প্রতি ১৩ পয়সা আয় হয়েছিল।

অন্যদিকে আলোচিত বছরের তিন প্রান্তিকে ইউনিট প্রতি লোকসান হয়েছে ৭৮ পয়সা। আগের বছর একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ৩৩ পয়সা।

৩১ মার্চ,২০ সমাপ্ত সময়ে ফান্ডটি বাজার মূল্য অনুযায়ী এনএভি হয়েছে ৮ টাকা ৩৮ পয়সা। একই সময়ে ক্রয় মূল্য অনুযায়ী এনএভি হয়েছে ১০ টাকা ৮৬ পয়সা।

সিএপিএম আইবিবিএল মিউচ্যুয়াল ফান্ড : সর্বশেষ প্রান্তিকে (জানুয়ারি’২০-মার্চ’২০) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১৩ পয়সা। আগের বছর একই সময়ে ইউনিট প্রতি ১০ পয়সা আয় হয়েছিল।

অন্যদিকে আলোচিত বছরের তিন প্রান্তিকে (জুলাই,১৯-মার্চ,২০) ইউনিট প্রতি লোকসান হয়েছে ৫৩ পয়সা। আগের বছর একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ৭৮ পয়সা।

৩১ মার্চ,২০ সমাপ্ত সময়ে ফান্ডটি বাজার মূল্য অনুযায়ী এনএভি হয়েছে ৮ টাকা ৯৩ পয়সা। একই সময়ে একই সময়ে ক্রয় মূল্য অনুযায়ী এনএভি হয়েছে ১০ টকা ৮০ পয়সা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৯৭ বার পড়া হয়েছে ।
Tagged