৩ কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয়

সময়: রবিবার, সেপ্টেম্বর ২৯, ২০১৯ ৮:০০:২৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানি তিনটি হলো: কুইন সাউথ টেক্সটাইল মিলস, পপুলার লাইফ ইন্স্যুরেন্স ও আনলিমা ইয়ার্ন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
কুইন সাইথ টেক্সটাইল মিলসকে দীর্ঘমেয়াদী ‘এ প্লাস’ ও স্বল্পফমেয়াদী ‘এসটি-টু’ রেটিং দেওয়া হয়েছে। ২০১৮ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ২০১৯ আর্থিক বছরের ৩১ মার্চ পর্যন্ত কোম্পানির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মানদন্ড নির্নয় করেছে এআরজিইউএস ক্রেডিট রেটিং সার্ভিসেস লিমিটেড।
পপুলার লাইফ ইন্স্যুরেন্সকে দীর্ঘমেয়াদী ‘এএ প্লাস’ ও স্বল্পমেয়াদী ‘এসটি-ওয়ান’ রেটিং দেওয়া হয়েছে। ২০১৮ আর্থিক বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মানদন্ড নির্নয় করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেড।
আনলিমা ইয়ার্নকে দীর্ঘমেয়াদী ‘এ মাইনাস’ ও স্বল্পমেয়াদী ‘এসটি-টু’ রেটিং দেওয়া হয়েছে। ২০১৮ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মানদন্ড নির্নয় করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেড।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৪১৫ বার পড়া হয়েছে ।
Tagged