৪ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: বৃহস্পতিবার, জুন ২৫, ২০২০ ১২:৩৩:২২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো- ইস্টার্ন কেবলস লিমিটেড, ফার্মা এইডস লিমিটেড, এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেড এবং আজিজ পাইপস লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ইস্টার্ন কেবলস লিমিটেড : এ কোম্পানি ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেেেছ। আলোচিত প্রান্তিকে কোম্পানির লোকসান বেড়েছে।
অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ইস্টার্ণ কেবলসের শেয়ার প্রতি লোকসান (EPS) হয়েছে ১ টাকা ৫৩ পয়সা। গত বছরের একই সময়ে তা ছিল ৫৩ পয়সা।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (EPS) হয়েছে ৪ টাকা ৫৩ পয়সা। গত বছরের একই সময়ে তা ছিল ৩ টাকা ২৬ পয়সা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ঋণাত্মক ৯ টাকা ৮৪ পয়সা। আগের বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ঋণাত্মক ১২ টাকা ১৭ পয়সা।
গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭ টাকা ০৩ পয়সা।

ফার্মা এইডস লিমিটেড: এ কোম্পানি ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেেেছ। আলোচ্য প্রান্তিকে কোম্পানির আয় বেড়েছে। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ফার্মা এইডসের শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪ টাকা ৩৩ পয়সা। গত বছরের একই সময়ে তা ছিল ৪ টাকা ১৫ পয়সা।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১৪ টাকা ৩০ পয়সা। গত বছরের একই সময়ে তা ছিল ১৩ টাকা ৪৬ পয়সা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১১ টাকা ৯৪ পয়সা। আগের বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ৭ টাকা ৮২ পয়সা।
গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮০ টাকা ১৪ পয়সা।

এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেড : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেড ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে এস্কয়ার নিটের শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৮৬ পয়সা। গত বছরের একই সময়ে তা ছিল ১ টাকা ১০ পয়সা।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ৪০ পয়সা। গত বছরের একই সময়ে তা ছিল ৩ টাকা ৪ পয়সা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২ টাকা ৬৫ পয়সা। আগের বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ৪ টাকা ১৭ পয়সা।
গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫১ টাকা ৪ পয়সা।

আজিজ পাইপস লিমিটেড : এ কোম্পানি ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে আজিজ পাইপস শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৫ পয়সা। গত বছরের একই সময়ে তা ছিল ৩৪ পয়সা।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২৬ পয়সা। গত বছরের একই সময়ে তা ছিল ৬৩ পয়সা।

তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৭ টাকা ৫৫ পয়সা। আগের বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ১০ টাকা ১৫ পয়সা।
গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ঋণাত্মক ১৭ টাকা ১৮ পয়সা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৮০ বার পড়া হয়েছে ।
Tagged