৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: মঙ্গলবার, জুন ৯, ২০২০ ১১:০১:২৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো- ইসলামিক ফাইন্যান্স লিমিটেড, খুলনা প্রিন্টিং, ইউনাইটেড পাওয়াার, এসিআই লিমিটেড, অ্যাপেক্স ফুডস এবং অ্যাপেক্স স্পিনিং লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
পরিচালনা পর্ষদ সভায়, ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত সময়ের নীরিক্ষিত এবং ৩১ মার্চ, ২০২০ সমাপ্ত সময়ের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করেছে।

নিম্নে কোম্পানিগুলোর আর্থিক প্রতিবেদনের বিস্তারিত দেয়া হয়েছে

ইসলামিক ফিন্যান্স লিমিটেড: এ কোম্পানি চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৫ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৩৮ পয়সা।
আলোচিত প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ঋণাত্মক, মাইনাস ৩ টাকা ৩০ পয়সা। আগের বছর একই প্রান্তিকে তা মাইনাস ৩ টাকা ১০পয়সা।
গত ৩১ মার্চ, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ১৪ টাকা ৩৮ পয়সা।

এসিআই লিমিটেড: এ কোম্পানি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুসারে, তৃতীয় প্রান্তিকে (জানু’-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় লোকসান হয়েছে ৫ টাকা ২৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ৫ টাকা ৫৫ পয়সা।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিক তথা হিসাববছরের প্রথম ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৭ টাকা ৪৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৫ টাকা ৫০ পয়সা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ঋণাত্মক, যা মাইনাস ৭ টাকা ৯৫ পয়সা ছিল। গত বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৫৪ টাকা ২০ পয়সা।
গত ৩১ মার্চ ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩৮ টাকা ৮৭ পয়সা। আর ৩০ জুন, ২০১৯ তারিখে এনএভিপিএস ছিল ১৬৬ টাকা ৯৮ পয়সা।

এপেক্স ফুডস লিমিটেড : কোম্পানি (জানু-মার্চ’২০) তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।
অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, তৃতীয় প্রান্তিক (জানু’-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫.২৪ টাকা। গত অর্থবছরের একই সময়েও আয় ছিল ০.৬৫ টাকা।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিক তথা হিসাববছরের প্রথম ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪.৫৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে আয় ছিল ১.৭৫ টাকা।
তিন প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১১.৬৬ টাকা।
গত ৩১ তারিখে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১১৪.১০ টাকা।

এপেক্স স্পিনিং লিমিটেড : এ কোম্পানি তৃতীয় প্রান্তিক (জানু-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তৃতীয় প্রান্তিক (জানু’-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৭৩ টাকা।
এদিকে, ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ২.১০ টাকা।
এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৯.০৯ টাকা। ৩১ মার্চ ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.৭৪৩ টাকা।

ইউনাইটেড পাওয়ার : এ কোম্পানি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জানু-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, তৃতীয় প্রান্তিক (জানু’-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৯৩ টাকা। গত অর্থবছরের একই সময়েও ইপিএস ছিল ৪.৭২ টাকা।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিক তথা হিসাববছরের প্রথম ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.৯৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১১.৭১ টাকা।
তিন প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১১.০৯ টাকা।
গত ৩১ তারিখে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫৪.২৬ টাকা।

খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং: এ কোম্পানি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, তৃতীয় প্রান্তিকে (জানু’-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৫ পয়সা। গত অর্থবছরের একই সময়েও লোকসান ছিল ২৭ পয়সা।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিক তথা হিসাববছরের প্রথম ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ৫২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৮০ পয়সা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৩ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ১ পয়সা।
গত ৩১ মার্চ ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১১ টাকা ৭৫ পয়সা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৫০৩ বার পড়া হয়েছে ।
Tagged