৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: বুধবার, জুন ১০, ২০২০ ৯:৫৪:৩৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো-
সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেড, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) লিমিটেড, ইন্দো-বাংলা ফার্মাসিটিক্যালস লিমিটেড, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড, এডিএন টেলিকম লিমিটেড এবং বসুন্ধরা পেপার মিল লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেড : এ কোম্পানি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, প্রথম তিন প্রান্তিক তথা হিসাববছরের প্রথম ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৭ টাকা গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৩২ টাকা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ০.৪৬ টাকা , গত বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল,১.৩৬ টাকা।
গত ৩১ মার্চ, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৩৩.৩৬ টাকা।

ইভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) লিমিটেড : এ কোম্পানি সরকারি প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) লিমিটেড চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।
অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, তৃতীয় প্রান্তিকে (জানু’-মার্চ’২০) সহযোগী কোম্পানির আয়সহ আইসিবির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১.৩৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ০৩৩ টাকা।

অন্যদিকে তৃতীয় প্রান্তিকে (জানু’-মার্চ’২০) শুধু আইসিবির এককভাবে শেয়ার প্রতি আয় (ঝড়ষড় ঊচঝ) হয়েছে ১.৩০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ০.১৩ টাকা।

অন্যদিকে প্রথম তিন প্রান্তিক তথা হিসাববছরের প্রথম ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) ছিল ঋণাত্মক। এ সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি লোকসান ০.৬২ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় করেছিল ০.৯০ টাকা।

প্রথম তিন প্রান্তিক তথা হিসাববছরের প্রথম ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) এককভাবে আইসিবির শেয়ার প্রতি লোকসান (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ০.৮৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় করেছিল.০.৩৬ টাকা।

তিন প্রান্তিকে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল মাইনাস ৩.৪২ টাকা। গত বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ঋণাত্মক, যার পরিমাণ ১৩.৩১ টাকা।

গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমন্বিতভাবে আইসিবির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২.৬১ টাকা। আর এককভাবে শেয়ার প্রতি দায় ৩.২৪ টাকা। ২০১৯ সালের ৩০ জুন আইসিবির সমন্বিত শেয়ার প্রতি সম্পদ মূল্য ছিল ৪০.৫২ টাকা, আর এককভাবে ছিল ৩২.৮৫ টাকা।

ইন্দো-বাংলা ফার্মাসিটিক্যালস লিমিটেড : এ কোম্পানি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, তৃতীয় প্রান্তিকে (জানু’-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪২ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৩৯ টাকা।

অন্যদিকে প্রথম তিন প্রান্তিক তথা হিসাববছরের প্রথম ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.০৩ টাকা।

তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১.৩১ টাকা। গত বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ০.৮৯ টাকা।

গত ৩১ মার্চ, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য এনএভিপিএস ছিল ১৩.৪৭ টাকা।

খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড : এ কোম্পানি চলতি (জানু-মার্চ’২০) তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, তৃতীয় প্রান্তিক (জানু’-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.৬৭ টাকা। গত অর্থবছরের একই সময়েও আয় ছিল ০.৮১ টাকা।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিক তথা হিসাববছরের প্রথম ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২.৬৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে আয় ছিল ৩.০৯ টাকা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৫.৭৯ টাকা।
গত ৩১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৩.৮৩ টাকা।

এডিএন টেলিকম লিমিটেড : টেলিযোগাযোগ খাতের এ কোম্পানি চলতি তৃতীয় প্রান্তিক (জানু-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তৃতীয় প্রান্তিক (জানু’-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৬ টাকা ( diluted)। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৬৫ টাকা ( diluted)।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৪ টাকা( diluted)। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.২৬ টাকা ( diluted)।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.২৩ টাকা নেগেটিভ। ৩১ মার্চ ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৪.২৩ টাকা।

বসুন্ধরা পেপার মিল লিমিটেড: কাগজ ও মুদ্রণ খাতের কোম্পানিটি চলতি তৃতীয় প্রান্তিক (জানু-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তৃতীয় প্রান্তিক (জানু’-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪২ টাকা।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০১ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৫৪ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১০.১২ টাকা। ৩১ মার্চ ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪২.৯০ টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৫৭ বার পড়া হয়েছে ।
Tagged