৮৩ শতাংশ ব্যাংকের শেয়ার দর কমেছে

সময়: রবিবার, মে ৩১, ২০২০ ৭:৫৯:০২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ২২ শতাংশের শেয়ার ও ইউনিট দর কমেছে। আর ব্যাংক খাতে ৮৩ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাংক খাতে ৩০টি প্রতিষ্ঠানের মধ্যে আজ ২৯টি লেনদেনে অংশ নিয়েছে। এসব ব্যাংকের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩টির বা ১০ শতাংশের, শেয়ার দর কমেছে ২৪টির বা ৮৩ শতাংশের এবং ২টির বা ৭ শতাংশ ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১.৯০ টাকা কমেছে ডাচ-বাংলা ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ১ টাকা কমেছে যমুনা ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৯০ টাকা কমেছে সিটি ব্যাংকের।

এছাড়া স্ট্যান্ডার্ড, শাহজালাল ইসলামী, এক্সিম ও এবি ব্যাংকের ০.৮০ টাকা করে; ঢাকা, মার্কেন্টাইল, ওয়ান ও প্রিমিয়ার ব্যাংকের ০.৭০ টাকা করে; ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ০.৬০ টাকা; আইএফআইসি ব্যাংকের ০.৫০ টাকা; ন্যাশনাল ও উত্তরা ব্যাংকের ০.৪০ টাকা করে; স্যোসাল ইসলামী, প্রাইম ও ব্যাংক এশিয়ার ০.৩০ টাকা করে; ইস্টার্ন, ইসলামী ও পূবালী ব্যাংকের ০.২০ টাকা করে এবং ইউনাইটেড কমার্শিয়াল, রূপালী ও আল আরাফাহ ইসলামী ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে।

আজ মাত্র ৩টি ব্যাংকের শেয়ার দর বেড়েছে। ব্যাংক তিনটির মধ্যে এনসিসি ব্যাংকের ০.৯০ টাকা এবং আইসিবি ইসলামিক ও সাউথইস্ট ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে।

আর দুইটি ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে আজ। ব্যাংক দুটি হলো : ট্রাস্ট ও ব্র্যাক ব্যাংক। আর মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের শেয়ার লেনদেন আজ বন্ধ ছিল।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৯৪ বার পড়া হয়েছে ।
Tagged