অনির্দিষ্টকালের জন্য আলহাজ্ব টেক্সটাইলের উৎপাদন বন্ধ

সময়: বৃহস্পতিবার, অক্টোবর ১০, ২০১৯ ১২:০৮:৪৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : দফায় দফায় সময় নিয়েও উৎপাদন চালু করতে পারেনি আলহাজ্ব টেক্সটাইল। অবশেষে কোম্পানিটির পরিচালনা পর্ষদ উৎপাদন অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। জানা যায়, উৎপাদন বন্ধের পাশাপাশি সকল শ্রমিক ছাঁটায়েরও সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি পর্ষদ। শ্রম আইন অনুযায়ী শ্রমিক ছাঁটাই করবে প্রতিষ্ঠানটি। পরবর্তীতে পরিস্থিতির উন্নতি হলে এবং উৎপাদন চালু করার পর শ্রমিক পুনরায় নিয়োগ দেবে কোম্পানিটি।
তথ্যমতে, মূলধন ঘাটতিসহ নানা সঙ্কটে রয়েছে আলহাজ্ব টেক্সটাইল। এর মধ্যে চলতি মূলধন সঙ্কট, বাজারে পণ্যের চাহিদা কমায় লোকসানে পড়েছে প্রতিষ্ঠানটি। এ সঙ্কটের মধ্যেও কোম্পানির কারখানায় কিছুটা আধুনিকায়ন করার চেষ্টা করে। ফলে প্রতিষ্ঠানটি গত ২৫ জুন থেকে এক মাস সময় নিয়ে কারখানায় উৎপাদন বন্ধ করে দেয়। পরবর্তীতে কয়েকদফা সময় বাড়িয়েও উৎপাদন শুরু করতে পারেনি কোম্পানিটি। অবশেষে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা দেয় আলহাজ্ব টেক্সটাইল। এদিকে, কোম্পানিটির একজন পরিচালক সিকিউরিটিজ আইন লঙ্ঘন করার প্রমাণ পাওয়ায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এ কারণে ওই পরিচালকের বিরুদ্ধে এনফোর্সমেন্ট বিভাগকে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয় কমিশন।

কোম্পানির প্রধান অর্থ কর্মকর্তা ও কোম্পানি সচিব শওকত আলী ‘দৈনিক শেয়ারবাজার প্রতিদিন’- কে বলেন, কোম্পানির উন্নয়ন সময় নিয়ে শেষ করা যাবে বলে আশা করেছিল পর্ষদ। কিন্তু সেটা সময়মতো শেষ না হওয়ায় শ্রম আইন অনুযায়ী অনির্দিষ্টকালের জন্য উৎপাদন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এদিকে, উৎপাদন বন্ধের খবরে কোম্পানির শেয়ার দরে পতন হয়েছে। আগের দিনের চেয়ে কোম্পানির শেয়ার দর গতকাল ৯ দশমিক ৮৭ শতাংশ কমেছে। সর্বশেষ কোম্পানির শেয়ার ৪২ টাকা ৯০ পয়সায় বেচাকেনা হয়েছে। এর আগে উৎপাদন বন্ধ থাকলেও কোম্পানির শেয়ার দরে বেশ উল্লম্ফন ছিল।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৯০ বার পড়া হয়েছে ।
Tagged