শেয়ারবাজারে উন্নয়ন

অর্থমন্ত্রণালয় সমন্বয় কমিটির জরুরি বৈঠক ২০ জানুয়ারি

সময়: বুধবার, জানুয়ারি ১৫, ২০২০ ১২:০১:২৩ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজার উন্নয়নে অর্থমন্ত্রীর সঙ্গে অংশীজনের মতবিনিময় সভার প্রস্তাবনার যথাযথ বাস্তবায়ন কাজ সমন্বয় ও তদারকির জন্য আর্থিক প্রতিষ্ঠান বিভাগের গঠিত কমিটি আগামি ২০ জানুয়ারি জরুরি বৈঠক ডেকেছে। বাজারে যখন অব্যাহত দর পতন ঘটছে ঠিক তখনই অর্থমন্ত্রণালয় বৈঠকের আহবান করেছে। এতে বিনিয়োগকারীরা বাজারের প্রতি কিছুটা হলেও আশ্বস্ত হবেন বলে আশা করছেন সংশ্লিষ্টরা।
ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। গতকাল মঙ্গলবার আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ-সচিব ড. নাহিদ হোসেন স্বাক্ষরিত চিঠি থেকে এ তথ্য জানা গেছে।
চিঠিতে বলা হয়েছে, পুঁজিবাজার উন্নয়নে অর্থমন্ত্রীর সঙ্গে অংশীজনের মতবিনিময় সভার প্রস্তাবনার যথাযথ বাস্তবায়ন কাজ সমন্বয় ও তদারকির জন্য আর্থিক প্রতিষ্ঠান বিভাগ কর্তৃক গঠিত কমিটি এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে আলোচনার জন্য আগামী ২০ জানুয়ারি জরুরি সভা অনুষ্ঠিত হবে।
কমিটির আহ্বায়ক অতিরিক্ত সচিব মাকসুরা নূরের সভাপতিত্বে ওইদিন দুপুর ২টায় আইসিবি পরিচালনা পর্ষদ কক্ষে এ সভা অনুষ্ঠিত হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।
সভায় বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. মাসুদ বিশ্বাস, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদককে উপস্থিত থাকতে অনুরোধ জানানো হয়েছে।

তাদের মতে, দীর্ঘ মন্দা বাজারে স্টেকহোল্ডাররা বিভিন্ন সময় নানা উদ্যোগ নিয়েছেন। কিন্তু কোনো উদ্যোগই বাজার উন্নয়নে কাজে আসেনি। বাজার উন্নয়নে স্টেকহোল্ডারদের নানা প্রস্তাব যাচাই বাছাই করার জন্য অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সমন্বয়ে কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির মাধ্যমে নানা ইতিবাচক পদক্ষেপ বাস্তবায়ন করা হবে। এর মাধ্যমে বাজারের প্রতি বিনিয়োগকারীদের আস্থা ফিরবে। বাজার স্থিতিশীল হবে বলে আশা করছেন তারা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩২৮ বার পড়া হয়েছে ।
Tagged