আইসিবির ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদন

সময়: শনিবার, ডিসেম্বর ২১, ২০১৯ ৮:৪১:৩১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি)-এর ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদন করেছে শেয়ারহোল্ডারা। আজ শনিবার হোটেল পূর্বানীতে ৪৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। আইসিবি পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় আইসিবি’র ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল হোসেন এবং অন্যান্য পরিচালকরা উপস্থিত ছিলেন। সভায় বিপুলসংখ্যক শেয়ারহোল্ডার অংশগ্রহণ করেন।
বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারগণ আইসিবি এবং এর সাবসিডিয়ারি কোম্পানিসমূহের ২০১৮-২০১৯ অর্থবছরের বার্ষিক প্রতিবেদন এবং নিরীক্ষিত হিসাব সম্পর্কে বিস্তারিত পর্যালোচনা করেন। কর্পোরেশনের অব্যাহত উন্নতির জন্য তারা সন্তোষ প্রকাশ করেন।
শেয়ারবাজার বিপর্যয় পরবর্তী বিনিয়োগকারীদের আস্থা ফিরিয়ে আনা এবং বাজারের স্থিতিশীলতা বজায় রাখতে আইসিবি’র ভূমিকা শেয়ারহোল্ডার কর্তৃক ব্যাপকভাবে প্রশংসিত হয়। শেয়ারবাজারের গভীরতা, স্থিতিশীলতা, নির্ভরযোগ্যতা এবং তারল্য বজায় রাখার পাশাপাশি একটি সুদৃঢ় ও টেকসই পুঁজিবাজার গঠনে আইসিবি ও এর সাবসিডিয়ারি কোম্পানিসমূহ অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে বলে সভায় অভিমত ব্যক্ত করা হয়। সভায় আইসিবি এবং এর সাবসিডিয়ারি কোম্পানিসমূহের কর্মকর্তা-কর্মচারীদের নিরলস প্রচেষ্টা এবং উদ্যোগের জন্য ভূয়সী প্রশংসা করা হয় এবং ভবিষ্যতেও পুঁজিবাজারে আইসিবি’র ভূমিকা ও অবস্থান সুদৃঢ় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।
আইসিবি’র পরিচালনা বোর্ডের চেয়ারম্যান ও আইসিবি’র ব্যবস্থাপনা পরিচালক অব্যাহত সমর্থন ও সহযোগিতার জন্য শেয়ারহোল্ডার, বিএসইসি, স্টক এক্সচেঞ্জসমূহ, অর্থ মন্ত্রণালয় এবং সিডিবিএলসহ সকল স্টেকহোল্ডারগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৩৫ বার পড়া হয়েছে ।
Tagged