আরএইচকে গ্লোবালের সঙ্গে ইন্দো-বাংলা ফার্মার চুক্তি

সময়: মঙ্গলবার, আগস্ট ২৭, ২০১৯ ১০:৫৪:৫৭ পূর্বাহ্ণ


পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানি ইন্দো-বাংলা ফার্মসিউটিক্যালস ওষুধ উৎপাদন সংক্রান্ত একটি চুক্তি করেছে। হংকং ভিত্তিক আরএইচকে গ্লোবাল (এইচকে) লিমিটেডের সঙ্গে গতকাল সোমবার এ চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র অনুযায়ী, স্বাক্ষরিত এ চুক্তি অনুযায়ী ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস সুপার ট্রেমেক্স-১০০এমজি ব্রান্ডের ট্যাবলেট উৎপাদন করবে। যার জেনেরিক নাম-ট্রামাডোল। যা আরএইচকে গ্লোবাল লিমিটেডের কাছে রপ্তানি করা হবে। প্রতি বছর ইন্দো-বাংলা ১২০০ মিলিয়ন ট্যাবলেট উৎপাদন করবে। এ প্রকল্প থেকে কোম্পানিটির বছরে ৬০০ মিলিয়ন বা ৬০ কোটি টাকা আয় হতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

এদিকে আজ প্রতিটি শেয়ার সর্বশেষ ২৪ টাকা ৮০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ারের দর ২১ টাকা ২০ পয়সা থেকে ৪৭ টাকা ৫০ পয়সায় লেনদেন হয়।

২০১৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানির পরিশোধিত মূলধন ১০২ কোটি ৩০ লাখ টাকা। বর্তমানে রিজার্ভে রয়েছে ২১ কোটি ৩১ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের পরিমাণ ১০ কোটি ২৩ লাখ। ৩১ জুলাই ২০১৯ সাল পর্যন্ত সময়ে পরিচালকদের কাছে রয়েছে ৫১.২৬ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১২.২১ শতাংশ শেয়ার বিদেশী বিনিয়োগকারীদের কাছে ০.০৮ শতাংশ শেয়ার ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৩৬.৪৫ শতাংশ শেয়ার।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৫৬ বার পড়া হয়েছে ।
Tagged