সূচক কমলেও বেড়েছে লেনদেন

উত্থান দিয়ে সপ্তাহ শুরু শেয়ারবাজারে

সময়: Sunday, August 14th, 2022 5:15:47 pm


নিজস্ব প্রতিবেদক : আগের সপ্তাহ টানা পতন থেকে আজ ১৪ আগস্ট উত্থানে ফিরেছে দেশের শেয়ারবাজার। এদিন সব সূচকের পাশাপাশি বেড়েছে টাকার অংকে লেনদেনের পরিমাণ এবংথ অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৬.৪৬ পয়েন্ট বা ০.৪৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ১৭৫.২৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫.২১ পয়েন্ট বা ০.৩৮ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৪.৯১ পয়েন্ট বা ০.২২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫০.৯৩ পয়েন্টে এবং দুই হাজার ১৯৯.৩০ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৪৪ কোটি ৪৫ লাখ টাকার। যা আগের কার্যদিবস হতে ৬০ কোটি ৬০ লাখ টাকা বেশি। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৮৩ কোটি ৭৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৮টির বা ৪৪.২১ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ৮২টির বা ২১.৫৮ শতাংশের এবং ১৩০টির বা ৩৪.২১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪৩.৬২ পয়েন্ট বা ০.২৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ১৭১.৩০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০২টির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৩টির দর। আজ সিএসইতে ১৫ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

নিউজটি ৩০ বার পড়া হয়েছে ।
Tagged