সূচক কমলেও বেড়েছে লেনদেন

উত্থান দিয়ে সপ্তাহ শুরু

সময়: Sunday, March 7th, 2021 4:57:59 pm

নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার মূল্য সূচকের ব্যাপক উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন উভয় স্টক এক্সচেঞ্জে আগের দিনের তুলনায় লেনদেনও বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫৮৪ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৪৩ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়েছে।

রোববার ডিএসইতে মোট ৩৫৫টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২২টির, দর কমেছে ১৩৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১০০টি কোম্পানির।

আজ ডিএসইতে টাকার পরিমাণে ৮৭৬ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আজ ডিএসইতে আগের দিন থেকে ১৬৯ কোটি ২০ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ৭০৭ কোটি ৫৪ লাখ টাকার।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ২২৯ পয়েন্ট। সূচকটি ১৬ হাজার ২০৫ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৬২ কোটি ২২ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৫টির, দর কমেছে ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টির।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

নিউজটি ৪৪ বার পড়া হয়েছে ।
Tagged