সূচক কমলেও বেড়েছে লেনদেন

ঊর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহ শেষ

সময়: Thursday, February 25th, 2021 6:11:28 pm

নিজস্ব প্রতিবেদক : দেশের উভয় শেয়ারবাজারে সপ্তাহের শেষ কার্যদিবসে উত্থানের মধ্য দিয়ে লেনদেনশেষ হয়েছে । আজ উভয় শেয়ারবাজারের সব সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩০.৭৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪১৬.৩৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫.১৮ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৯.৪২ পয়েন্ট এবং সিডিএসইটি ৬.২১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২২৫.৮৭ পয়েন্টে, ২০৬৫.৭৯ পয়েন্টে এবং ১১৫২.২১ পয়েন্টে।

আজ ডিএসই ৭৪৬ কোটি ২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২১৫ কোটি ৬৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৫৩০ কোটি ৩৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৬৮টির বা ৪৮.৫৫ শতাংশের, শেয়ার দর কমেছে ৬৩টির বা ১৮.২১ শতাংশের এবং ১১৫টির বা ৩৩.২৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৪.২৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৪৪.৮৬ পয়েন্টে। সিএসইতে আজ ২২০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০০টির দর বেড়েছে, কমেছে ৬৪টির আর ৫৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৫ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

নিউজটি ৪৩ বার পড়া হয়েছে ।
Tagged