এনআরবিসি ব্যাংকের বন্ড অনুমোদন

সময়: Thursday, September 29th, 2022 12:15:49 pm


নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান এনআরবিসি ব্যাংক লিমিটেডের ৫০০ কোটি টাকার বন্ড প্রস্তাব অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিএসইসির ৮৪০ তম কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ জথ্য জানানো হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতউল-ইসলাম।

জানা যায়, ৫০০ (পাচশত) কোটি টাকা অভিহিত মূল্যের অ-পরিবর্তনযোগ্য, অনিরাপদ, সম্পূর্ণরূপে খালাসযোগ্য, ফ্লোটিং রেট অধীনস্থ বন্ডটির কুপন হারের পরিসর ৭.০০% থেকে ৯.০০% এবং এটি প্রাইভেট প্লেসমেন্ট এর মাধ্যমে ইস্যু করা হবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১,০০,০০,০০০/- (এক কোটি) টাকা।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে এনআরবিসি ব্যাংক এর ট্রায়ার-ওও ক্যাপিটাল ব্যাচ শক্তিশালী করা হবে। উক্ত বন্ডের ট্রাস্টি হিসাবে দায়িত্ব পালন করবে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসার্জ লিমিটেড এবং লিড অ্যারেঞ্জার হিসাবে কাজ করছেইউসিবি ইনভেস্টম্যান্ট লিমিটেড।

এছাড়াও উক্ত বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ড এ তালিকাভুক্ত হবে।

 

নিউজটি ২৭ বার পড়া হয়েছে ।
Tagged