এমআই সিমেন্টের সাবসিডিয়ারি কোম্পানি গঠনের সিদ্ধান্ত

সময়: বুধবার, নভেম্বর ১৩, ২০১৯ ৬:৪৪:৩২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি এমআই সিমেন্টের পরিচালনা পর্ষদ তিনটি সাবসিডিয়ারি কোম্পানি গঠনের সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিগুলো হলো: ওশান ভয়েগার শিপিং লাইন্স লিমিটেড, ওশান ফ্যাক্টরী শিপিং লাইন্স এবং ওশান ভিশন শিপিং লাইন্স লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, উল্লেখিত কোম্পানি গঠনের পাশাপাশি এমআই সিমেন্টের মালিকাধীন তিনটি জাহাজ এসব সাবসিডিয়ারি কোম্পানিতে স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছে। এক্ষেত্রে ওশান ভয়েগার শিপিং লাইন্স লিমিটেডে যে মাদার ভ্যাসেলটি স্থানান্তর করা হবে সেটির মূল্য ৫৬ কোটি ৮৫ লাখ টাকা। এছাড়া ওশান ফ্যাক্টরী শিপিং লাইন্সে স্থানান্তর করা জাহাজটির মূল্য ৩৮ কোটি ৪৬ লাখ টাকা এবং ওশান ভিশন শিপিং লাইন্স লিমিটেডে স্থানান্তর করা জাহাজের মূল্য ৭০ কোটি ৬১ লাখ টাকা।
এমআই সিমেন্টের প্রধান ব্যবসা সিমেন্ট উৎপাদন ও বিক্রয় করা। শিপিং ব্যবসা হচ্ছে কোম্পানির বিশেষায়িত ব্যবসা। এই ব্যবসার জন্য আলাদা জ্ঞান এবং দক্ষতা প্রয়োজন, যা বর্তমান ব্যবসা থেকে একেবারেই আলাদা। এখন থেকে শিপিং কোম্পানির লাভ-ক্ষতি মূল্য সিমেন্ট ব্যবসার সাথে মার্জার (একত্রিত) হয়ে যাবে।
একটি আলাদা কোম্পানি থাকবে যা সচ্ছতা, জবাবদিহিতা এবংপৃথক আর্থিক প্রতিবেদন নিশ্চিত করবে।
এছাড়াও কোম্পানির পরিচালনা পর্ষদ সহযোগী কোম্পানির সাথে মূল্য কোম্পানির চলতি হিসাব রক্ষণাবেক্ষনের অনুমোদন দিয়েছে। কোম্পানিটির বেশ কয়েকটি সিস্টার কনসার্ন রয়েছে, যারা ইনবাউন্ড এবং আউটবাউন্ড লজিস্টিক সহয়তা করে থাকে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩২২ বার পড়া হয়েছে ।
Tagged