সূচক কমলেও বেড়েছে লেনদেন

কাটছেনা বাজারের দৈন্যদশা

সময়: সোমবার, জুন ১০, ২০২৪ ৪:৩৫:৩১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: দেশের শেয়ারবাজার থেকে দৈনদশা কাটছেনা। প্রতিদিনের মত আজ ১০ জুন ব্যাপক দরপতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পতনে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের একটানা পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ১০ জুন ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.২৬ শতাংশ বা ৬৫.৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ১০৫.৮৮ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১৭.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১০৩.৬৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২৩.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮১১.৭৮ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬ টির, কমেছে ৩৪২ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৬.৬৪ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৯ কোটি ৯৭ লাখ ৬৬ হাজার ১৮৫ টি শেয়ার ৯৫ হাজার ৮৩১ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩১৮ কোটি ৭৮ লাখ ৫২ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৯ জুন ডিএসইতে ১০ কোটি ৭৪ লাখ ৬৫ হাজার ১২৮ টি শেয়ার ১ লাখ ৯ হাজার ৬৪০ বার হাতবদল হয়েছিল। আর দিন শেষে লেনদেন হয়েছিল ৩৫৭ কোটি ৯০ লাখ ২২ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৩৯ কোটি ১১ লাখ ৭০ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ১.০৯ শতাংশ বা ১৬২.৩৬ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৪ হাজার ৬৭৮.১১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২১৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২ টির, কমেছে ১৬৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫ টির।

আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৫৪ লাখ ২৬ হাজার ১৩১ টাকা।

 

Share
নিউজটি ৫৫ বার পড়া হয়েছে ।
Tagged