চার ফান্ডের লভ্যাংশ ঘোষণা

সময়: মঙ্গলবার, জুলাই ৩০, ২০১৯ ১০:৫৩:৫৭ পূর্বাহ্ণ


পুঁজিবাজারে তালিকাভুক্ত চার মিউচ্যুয়াল ফান্ড ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিক বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ফান্ড চারটি হলো- পপুলার লাইফ ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, পিএইচপি ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড ও এবি ব্যাংক ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

পপুলার লাইফ ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড: ফান্ডটির ট্রাস্টি কমিটির সভায় ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিক বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ইউনিটহোল্ডারদের জন্য ৩ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। সমাপ্ত আর্থিক বছরে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ৩১ পয়সা। ২০১৯ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত বাজারমুল্য অনুযায়ী ইউনিটপ্রতি সম্পদ (এনএভি) মূল্য দাঁড়িয়েছে ১০ টাকা ৯০ পয়সা ও ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিটপ্রতি সম্পদ মূল্য ১১ টাকা ১৬ পয়সা। ইউনিটহোল্ডার নির্বাচনের জন্য ফান্ডটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ আগস্ট।

পিএইচপি ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড: ফান্ডটির ট্রাস্টি কমিটির সভায় ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিক বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ইউনিটহোল্ডারদের জন্য ৩ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। সমাপ্ত আর্থিক বছরে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ২৯ পয়সা। ২০১৯ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত বাজারমুল্য অনুযায়ীইউনিট প্রতি সম্পদ (এনএভি) মূল্য দাঁড়িয়েছে ১০ টাকা ৭৫ পয়সা ও ক্রয়মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য ১০ টাকা ৯৯ পয়সা। ইউনিটহোল্ডার নির্বাচনের জন্য ফান্ডটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ আগস্ট।

ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড: ফান্ডটির ট্রাস্টি কমিটির সভায় ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিক বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ইউনিটহোল্ডারদের জন্য ৩ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। সমাপ্ত আর্থিক বছরে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ৩১ পয়সা। ২০১৯ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত বাজারমুল্য অনুযায়ী ইউনিটপ্রতি সম্পদ (এনএভি) মূল্য দাঁড়িয়েছে ১০ টাকা ৮৩ পয়সা ও ক্রয়মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য ১০ টাকা ৯৬ পয়সা। ইউনিটহোল্ডার নির্বাচনের জন্য ফান্ডটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ আগস্ট।

এবি ব্যাংক ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড: ফান্ডটির ট্রাস্টি কমিটির সভায় ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিক বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ইউনিটহোল্ডারদের জন্য ৩ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। সমাপ্ত আর্থিক বছরে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ২৩ পয়সা। ২০১৯ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত বাজারমুল্য অনুযায়ী ইউনিটপ্রতি সম্পদ (এনএভি) মূল্য দাঁড়িয়েছে ১১ টাকা ১৯ পয়সা ও ক্রয়মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিটপ্রতি সম্পদ মূল্য ১১ টাকা ৪১ পয়সা। ইউনিটহোল্ডার নির্বাচনের জন্য ফান্ডটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ আগস্ট।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ২৮২ বার পড়া হয়েছে ।
Tagged