ঢাকা মহানগরের মধ্যেই খোলা যাবে ব্রোকারেজ হাউসের বর্ধিত অফিস শাখা

সময়: শুক্রবার, নভেম্বর ২৯, ২০১৯ ১২:৩০:০৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিষ্ঠান : পুঁজিবাজারে ব্রোকারেজ হাউজগুলোর এক্সটেনশন (বর্ধিত) অফিস খোলার সীমা ২ কিলোমিটার থেকে বাড়িয়ে ঢাকার দুই সিটি করপোরেশনের আয়তন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। গত বুধবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ সিদ্ধান্ত নিয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
মূলত ব্রোকারেজ হাউজগুলোর প্রধান অফিস থেকে সর্বোচ্চ ২ কিলোমিটার সীমার মধ্যে বর্ধিত অফিস করা যায়। তবে সম্প্রতি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান অফিস নিকুঞ্জে নিজস্ব নতুন ভবনে স্থানান্তর হওয়ায় তা নিয়ে সমস্যা দেখা দিয়েছে। কারণ ডিএসইর ওই ভবনে অনেক ব্রোকারেজ হাউজ চলে যাবে। তখন বর্ধিত অফিসগুলোর সাথে দূরত্ব ২ কিলোমিটারের বেশি হবে। যে কারণে সম্প্রতি ডিএসইর পক্ষ থেকে ব্রোকারেজ হাউজের বর্ধিত অফিসের সীমা বাড়িয়ে রাজধানীর ২ সিটি করপোরেশনের আয়তন পর্যন্ত করার প্রস্তাব করা হয়। আর এরই আলোকে বিএসইসি সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।
এর ফলে ঢাকার দুই সিটি কর্পোরেশনের যে কোনো স্থানে সার্ভিস বুথ খুলতে পারবে ব্রোকারেজ হাউসগুলো। দীর্ঘদিনের ঠিকানা মতিঝিল ছেড়ে গত ৩ নভেম্বর রাজধানীর নিকুঞ্জের নিজস্ব ভবনে কার্যক্রম শুরু করেছে ডিএসই। তবে এখনো ভবনটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়নি। তাই ডিএসইর কয়েকটি বিভাগের কাজ মতিঝিল অফিস থেকে হচ্ছে। এর মধ্যে ট্রেনিং ও প্রকাশনা বিভাগ এবং আইটি বিভাগ রয়েছে। আইটি বিভাগ এক বছরের মতো মতিঝিলে থাকবে। এ বিভাগগুলো ছাড়া বাকিরা নিকুঞ্জের নিজস্ব ভবনে কার্যক্রম চালাচ্ছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৬৮ বার পড়া হয়েছে ।
Tagged