তৃতীয় প্রান্তিকে আয় কমেছে ২ কোম্পানির

সময়: বুধবার, মে ২০, ২০২০ ৩:৩৬:২৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির। এগুলো হলো- ওরিয়ন ইনফিউশন লিমিটেড এবং ওরিয়ন ফার্মা। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে ওরিয়ন ইনফিউশন লিমিটেডের শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ০.২৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৩১ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় আয় কমেছে ০.০৭ টাকা। নয় মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ১.৩৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.৪২ টাকা। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৬০ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৭৭ টাকা।

অন্যদিকে, তৃতীয় প্রান্তিকে ওরিয়ন ফার্মার শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ০.৬১ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৯৫ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় আয় কমেছে ০.৩৪ টাকা। নয় মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ২.৭৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৩.০১ টাকা। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭৬.৬৮ টাকা (including Revalution) এবং শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৭৩ টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৬৯ বার পড়া হয়েছে ।
Tagged