সূচক কমলেও বেড়েছে লেনদেন

দরপতন দিয়ে সপ্তাহ শেষ

সময়: Thursday, May 12th, 2022 4:07:45 pm


নিজস্ব প্রতিবেদক : আজ ১২ মে দরপতন দিয়ে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সব সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেন। একই সঙ্গে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৬.৫২ পয়েন্ট বা ০.৪০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৫৬৫.৪৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.২৪ পয়েন্ট বা ০.০৮ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৩.৭২ পয়েন্ট বা ০.৫৬ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৩২.১৭ পয়েন্টে এবং দুই হাজার ৪০৬.৯১ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮২৩ কোটি ৩৬ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ৩১২ কোটি ৩৪ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ১৩৫ কোটি ৭০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯১টির বা ২৩.৮৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২৪২টির বা ৬৩.৫২ শতাংশের এবং ৪৮টির বা ১২.৬০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৯০.১১ পয়েন্ট বা ০.৪৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ২৩৯.৫৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৮টির, কমেছে ১৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির দর। আজ সিএসইতে ২৯ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

নিউজটি ১৫ বার পড়া হয়েছে ।
Tagged