দুই প্রতিষ্ঠানের প্রসপেক্টাস অনুমোদন

সময়: Tuesday, November 16th, 2021 9:55:22 pm


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) দুই প্রতিষ্ঠানের খসড়া প্রসপেক্টাস অনুমোদন করেছে। মঙ্গলবার (১৬ নভেম্বর) বিএসইসির ৭৯৯তম সভায় এই অনুমোদন দেয়া হয়েছে।

বিএসইসির পরিচালক আবু রায়হান মোহাম্মদ মুতাসীম বিল্লাহ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

খসড়া প্রসপেক্টাস অনুমোদন করা কোম্পানি দুইটি হলো : এইচএফএএমএল শরিয়াহ ইউনি ফান্ড এবং বাংলাদেশ রেচ ম্যানেজমেন্ট প্রাইভেট কোম্পানি লিমিটেড।

জানা গেছে, বে-মেয়াদি এইচএফএএমএল শরিয়াহ ইউনিট ফান্ডের প্রাথমিক লক্ষ্যমাত্রা হচ্ছে ২৫ কোটি টাকা। যার মধ্যে উদ্যোক্তা হিসেবে এইচএফ অ্যাসেট ম্যানেজমেন্ট লিমেটড ২ কোটি ৫০ লাখ টাকা প্রদান করবে। বাকি ২২ কোটি ৫০ লাখ টকা সাধারণ বিনিয়োগকারীদের জন্য উন্মুক্ত থাকবে। ফান্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা। উক্ত ফান্ডে সম্পদ ব্যবস্থাপক হিসেবে এইচএফ অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটে ও ট্রাস্টি হিসেবে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ এবং হেফাজতকারী হিসেবে কাজ করছে ব্র্যাক ব্যাংক।

আর বে-মেয়াদি বাংলাদেশ রেস ম্যানেজমেন্ট প্রাইভেট কোম্পানি লিমিটেডের ইউনিট ফান্ডের প্রাথমিক লক্ষ্যমাত্রা হচ্ছে ২৫ কোটি টাকা। যার মধ্যে উদ্যোক্তা হিসেবে এইচএফ অ্যাসেট ম্যানেজমেন্ট লিমেটড ২ কোটি ৫০ লাখ টাকা প্রদান করবে। বাকি ২২ কোটি ৫০ লাখ টকা সাধারণ বিনিয়োগকারীদের জন্য উন্মুক্ত থাকবে। ফান্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা। উক্ত ফান্ডে সম্পদ ব্যবস্থাপক হিসেবে বাংলাদেশ রেস ম্যানেজমেন্ট প্রাইভেট কোম্পানি লিমিটেডের এবং ট্রাস্টি ও হেফাজতকারী হিসেবে কাজ করছে সেন্টাইনল ট্রাস্টি অ্যান্ড কাস্টডিয়াল সার্ভিসেস লিমিটেড।

এছাড়াও আজকের সভায় শেয়ারবাজারে কর্মরত বাজার মধ্যস্থতাকারীদের মধ্যে প্রতি ক্যাটাগরিতে (স্টক ব্রোকার ও স্টক ডিলার, মার্চেন্ট ব্যাংকার ও সম্পদ ব্যবস্থাপক কোম্পানি) সর্বোচ্চ কর্মদক্ষ তিনটি প্রতিষ্ঠানকে ২০২০ ইং থেকে ‘স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী পুরস্কার’ প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

নিউজটি ৪৫ বার পড়া হয়েছে ।
Tagged