সূচক কমলেও বেড়েছে লেনদেন

পতন দিয়ে সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১৭, ২০২২ ৩:২৬:৪৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

আজ বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে সব সূচকের সাথে কমেছে টাকার পরিমাণে লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫২.৩৩ পয়েন্ট বা ০.৭৪ শতাংশ কমে ৬ হাজার ৯৯১.৩৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ১৩.০৬ পয়েন্ট বা ০.৮৫ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২৪.৭৫ পয়েন্ট বা ০.৯৫ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৫০৮.১৪ পয়েন্টে এবং ২ হাজার ৫৭৩.৮৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে ৩৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭৫টির বা ১৯.৮৯ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৫৭টির বা ৬৮.১৬ শতাংশের এবং ৪৫টি বা ১১.৯৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ১ হাজার ৪ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২০৮ কোটি ৫৫ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১ হাজার ২১৩ কোটি ৬৪ লাখ টাকার।

ডিএসইতে আজ ১৯ কোটি ৭৮ লাখ ১৩ হাজার ৫৭৮টি শেয়ার ২ লাখ ৩৩ হাজার ২৩বার হাতবদল হয়, যার বাজারমূল্য ১ হাজার ৪ কোটি ৯৯ লাখ ৪৩ হাজার ৩১৪ টাকা ৮০ পয়সা। আজ ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৬০ হাজার ৯২৯ কোটি ৮৭ লাখ ৯৭ হাজার ৬৬ টাকা ৮২ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৭৪.৫২ পয়েন্ট বা ০.৮৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৪৫৯.৫৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩১৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬০টির, কমেছে ২১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির দর। আজ সিএসইতে ৩৪ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ৩৯৯ বার পড়া হয়েছে ।
Tagged