editorial

পাওনা অর্থ আদায়ে গ্রামীণ ফোন ও রবি’র সঙ্গে সমঝোতার উদ্যোগ

সময়: শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯ ১০:৪৫:১২ অপরাহ্ণ


পাওনা অর্থ আদায়ে গ্রামীণ ফোন ও রবি’র সঙ্গে সমঝোতার উদ্যোগ নিয়েছে সরকার। আলোচনার মাধ্যমে বিরোধের বিষয়টি নিষ্পত্তি করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেছেন, ‘সমাধানটি একটি উইন-উইন সিচ্যুয়েশন থেকে হবে। আমরাও হারব না, তারাও হারবে না।’ কিন্তু তারপরও সরকারের কিছুটা লস হতে পারে Ñএমন আভাস দিয়েছেন তিনি।

অর্থমন্ত্রী আরও বলেন, ‘আমাদের ন্যায্য দাবি যতটুকু হবে, ততটুকু আমরা আদায় করার চেষ্টা করব। আর তারাও এদেশে ব্যবসা করবে এবং আমাদের পাওনাও বুঝিয়ে দেবে। এ ক্ষেত্রে আমরাও তাদের সাহায্য করব।’

উল্লেখ্য, ‘বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন’ (বিটিআরসি)-এর দাবি অনুযায়ী, গ্রামীণফোন ও রবির কাছে প্রতিষ্ঠানটির পাওনা ১৩ হাজার ৪৪৭ কোটি টাকা। এর মধ্যে গ্রামীণফোনের কাছে ১২ হাজার ৫৮০ কোটি এবং রবির কাছে ৮৬৭ কোটি টাকা। এ টাকা আদায়ে ব্যান্ডউইডথ সীমিত করা এবং প্যাকেজ ও সরঞ্জামের ছাড়পত্র (এনওসি) দেয়া বন্ধ করে দিয়েছিল বিটিআরসি। এতেও কোনো কাজ না হওয়ায় গত ৫ সেপ্টেম্বর দুই অপারেটরকে লাইসেন্স (টু-জি ও থ্রি-জি) বাতিল কেন করা হবে না Ñতা জানতে চেয়ে চিঠি দেয়া হয়। চিঠির জবাবের সময় হচ্ছে ৩০ দিন।

Share
নিউজটি ৩৮৭ বার পড়া হয়েছে ।