পিপলস লিজিং চালুর লক্ষ্যে পুনরায় বিশেষ নিরীক্ষা করবে বিএসইসি

সময়: Tuesday, November 23rd, 2021 11:07:58 pm


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের পিপলস লিজিং ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড (পিএলএফএসএল) চালুর লক্ষ্যে পুনরায় বিশেষ নিরীক্ষা করবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এজন্য এ কোম্পানিকে ঘিরে ২০১৩ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত আর্থিক বিবরণী ও অন্যান্য কার্যক্রমের ওপর বিশেষ নিরীক্ষা পরিচালনা করা হবে। আজ অনুষ্ঠিত কমিশনের ৮০০তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, মহামান্য সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনের নির্দেশনা মোতাবেক গতকাল ২২ নভেম্বর পিএলএফের নবগঠিত পরিচালনা পর্ষদের সঙ্গে নিয়ন্ত্রক সংস্থার আলোচনা হয়। আলোচনার পর পিএলএফকে ঘিরে নিয়ন্ত্রক সংস্থা দু’টি সিদ্ধান্ত গ্রহণ করে।

প্রথমত: কমিশন কর্তৃক বিশেষ নিরীক্ষক নিয়োগের মাধ্যমে পিএলএফ এর বিগত ২০১৩ সাল থেকে ২০২১ইং সালের সমাপ্ত বছরের (নিরীক্ষিত/অনিরীক্ষিত) আর্থিক বিবরণী ও অন্যান্য কার্যক্রমের ওপর বিশেষ নিরীক্ষা কার্যক্রম পরিচালনা করবে।

দ্বিতীয়ত: আদালতের নির্দেশনা মোতাবেক এবং পিএলএফের বর্তমান পরিচালনা পর্ষদের সাথে আলোচনাপূর্বক ফিন্যান্সিয়াল রিস্ট্রাকচারিং এর বিভিন্ন দিক বিবেচনা পূর্বক কোম্পানির কার্যক্রম চালুকরণে সর্বাত্মক সহযোগিতা করবে কমিশন।

 

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

নিউজটি ১৪ বার পড়া হয়েছে ।
Tagged