সূচক কমলেও বেড়েছে লেনদেন

ফের পতনের কবলে শেয়ারবাজার

সময়: Wednesday, May 11th, 2022 4:47:54 pm


নিজস্ব প্রতিবেদক : ফের দরপতনের কবলে দেশের শেয়ারবাজার। আগের কার্যদিবসের মতো আজ বুধবার (১১ মে) ব্যাপক দরপতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেন। একই সঙ্গে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭৩.৬২ পয়েন্ট বা ১.১০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৫৯১.৯৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৫.৪৭ পয়েন্ট বা ১.০৬ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৫.১৩ পয়েন্ট বা ০.৬২ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৩৩.৪১ পয়েন্টে এবং দুই হাজার ৪২০.৬৪ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ১৩৫ কোটি ৭০ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ১২২ কোটি ৩০ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ২৫৮ কোটি টাকার।

ডিএসইতে আজ ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৫টির বা ৯.২৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ৩২৩টির বা ৮৫.২৩ শতাংশের এবং ২১টির বা ৫.৫৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২২৩.১৫ পয়েন্ট বা ১.১৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৩০৮.৭৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩৯টির, কমেছে ২৪৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির দর। আজ সিএসইতে ২৫ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

নিউজটি ১৬ বার পড়া হয়েছে ।
Tagged