বঙ্গ বিল্ডিংয়ের সুকুক অনুমোদন

সময়: Thursday, September 29th, 2022 12:17:34 pm


নিজস্ব প্রতিবেদক: বঙ্গ বিল্ডিং ম্যাটারিয়ালস লিমিটেডের প্রস্তাবিত ৩০০ কোটি টাকার সুরক্ষিত, অ-পরিবর্তনযোগ্য, এবং সম্পূর্ণরূপে রিডিমযোগ্য সম্পদ ব্যাকড সুকুক বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিএসইসির ৮৪০ তম কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ জথ্য জানানো হয়েছে।
এই সুকুকে শুধুমাত্র ব্যাংক সমূহ বিনিয়োগ করতে পারবে। উক্ত সুকুক এর বিনিয়োগের রিটার্ণ হার ষান্মাসিক হারে ন্যূনতম ৮%, এবং সর্বোচ্চ ১১% যাতে শুধুমাত্র ব্যাংক সমূহ প্রাইভেট অফার এর মাধ্যমে বিনিয়োগ করতে পারবে।

উল্লেখ্য, এই সুকুক ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে বঙ্গ বিল্ডিং ম্যাটেরিয়ালস লিমিটেড-এর বিদ্যমান মেশিনারি এর পুনঃঅর্থায়নের কাজে ১,৬০৭,৫৭৮,০১৩ টাকা এবং নতুন মেশিনারি ক্রয়ের কাজে ১,৩৯২,৪২১,৯৮৭ টাকা ব্যবহার করা হবে। এই সুকুকের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ৫০০০/- (পাঁচ হাজার) টাকা। সুকুকটির ন্যূনতম সাবসক্রিপশন ১০০,০০০ (এক লক্ষ) টাকা এবং ন্যূনতম লট ২০ টি। ছয় বছর মেয়াদী এই সুকুকটির এক বছর গ্রেস পিরিউড থাকবে।

ট্রাস্টি হিসাবে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ৪৭ ইস্যু অ্যাডভাইজার এবং অ্যারেঞ্জার রতলাস সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড কাজ করছে। এছাড়াও উক্ত সুকুকটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ড এ তালিকাভুক্ত হবে।

 

নিউজটি ৩০ বার পড়া হয়েছে ।
Tagged