বস্ত্র খাতের ৫৩ কোম্পানির রিটার্ন কমেছে

সময়: রবিবার, সেপ্টেম্বর ১, ২০১৯ ১১:০১:০৩ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সমাপ্ত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতে লেনদেন হওয়া ৫৩ কোম্পানির মধ্যে ৫২টির শেয়ারে রিটার্ন কমেছে। এর বিপরীতে ১টি কোম্পানির শেয়ারে রিটার্ন বেড়েছে। এর মধ্যে বেশি রিটার্ন কমেছে ভিএফএস থ্রেড ডাইংয়ের শেয়ারে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।
আলোচ্য সপ্তাহে কোম্পানিটির শেয়ারে রিটার্ন কমেছে ১৬ দশমিক ১ শতাংশ। কোম্পানিতে সর্বোচ্চ দর ৩৬ টাকা ৫০ পয়সা এবং সর্বনিম্ন দর ২৯ টাকা ৩০ পয়সা। কোম্পানির গড় ভলিয়ম হয় ১৮ লাখ ১৯ হাজার শেয়ার। আর প্রতিদিন ৫ কোটি ৯৩ লাখ টাকার লেনদেন হয়।
দ্বিতীয় অবস্থানে রয়েছে তুং হাই নিটিং অ্যান্ড ডাইং লিমিটেড। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির শেয়ারে রিটার্ন কমেছে ১৫ দশমিক ৮০ শতাংশ। কোম্পানিতে সর্বোচ্চ দর ৩ টাকা ৯০ পয়সা এবং সর্বনিম্ন দর ৩ টাকা ১০ পয়সা। কোম্পানির গড় ভলিয়ম হয় ৬৭ হাজার শেয়ার। আর প্রতিদিন ২ লাখ ৩০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়।
তৃতীয় অবস্থানে রয়েছে জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেড। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির শেয়ারে রিটার্ন কমেছে ১৫ দশমিক ৭০ শতাংশ। কোম্পানিতে সর্বোচ্চ দর ৫ টাকা ২০ পয়সা এবং সর্বনিম্ন দর ৪ টাকা। কোম্পানির গড় ভলিয়ম হয় ২৫ লাখ ২৫ হাজার শেয়ার। আর প্রতিদিন ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।
চতুর্থ অবস্থানে রয়েছে ফ্যামিলি টেক্স বিডি লিমিটেড। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির শেয়ারে রিটার্ন কমেছে ১৫ দশমিক ৪০ শতাংশ। কোম্পানিতে সর্বোচ্চ দর ৪ টাকা ১০ পয়সা এবং সর্বনিম্ন দর ৩ টাকা। কোম্পানির গড় ভলিয়ম হয় ১৫ লাখ ২ হাজার শেয়ার। আর প্রতিদিন ৫৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।
পঞ্চম অবস্থানে রয়েছে আরএন স্পিনিং লিমিটেড। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির শেয়ারে রিটার্ন কমেছে ১৩ দশমিক ৩০ শতাংশ। কোম্পানিতে সর্বোচ্চ দর ৬ টাকা ৪০ পয়সা এবং সর্বনিম্ন দর ৫ টাকা। কোম্পানির গড় ভলিয়ম হয় ৩০ লাখ শেয়ার। আর প্রতিদিন ১ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।
অন্যদিকে রিটার্ন এসেছে আলহাজ্ব টেক্সটাইলের শেয়ারে। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির শেয়ারে রিটার্ন বেড়েছে দশমিক ৮০ শতাংশ। কোম্পানিতে সর্বোচ্চ দর ৭৮ টাকা ৪৭ পয়সা এবং সর্বনিম্ন দর ৪৭ টাকা ২০ পয়সা। কোম্পানির গড় ভলিয়ম হয় ৬ লাখ ৬ হাজার শেয়ার। আর প্রতিদিন লেনদেন হয় ৪ কোটি ৫৪ লাখ টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৫১ বার পড়া হয়েছে ।
Tagged