বিও হিসাবে জমা হলো প্রগতি ইন্স্যুরেন্সের বোনাস শেয়ার

সময়: বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ১০:১৪:৩১ পূর্বাহ্ণ


পুঁজিবাজারে তালিকাভুক্ত ‘এ’ ক্যাটাগরির প্রগতি ইন্স্যুরেন্সের ঘোষিত বোনাস লভ্যাংশ বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে পাঠানো হয়েছে।

সেন্ট্রাল ডিপজিটরি অব বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে আজ এ তথ্য জানা গেছে।
জানা গেছে, কোম্পানিটির ঘোষিত বোনাস লভ্যাংশ আজ ১৮ জুলাই বুহস্পতিবার বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসেবে পাঠানো হয়েছে। প্রসঙ্গত, কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ১৩ নগদ ও ৭ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে।

কোম্পানিটির শেয়ার গতকাল সর্বশেষ ৩৬ টাকা ৩০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে ২১ টাকা ১০ পয়সা থেকে ৪১ টাকায় লেনদেন হয় এ কোম্পানির শেয়ার।
২০১৯ আর্থিক বছরের প্রথম প্রান্তিক (জানুয়ারি-মার্চ) অ-নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৯ পয়সা। ২০১৮ আর্থিক বছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ৭০ পয়সা। ২০১৯ আর্থিক বছরে ৩১ মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫৮ টাকা ৮২ পয়সা। ২০১৮ সালের একই সময়ে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ছিল ৫৩ টাকা ০৫ পয়সা। কোম্পানিটির পরিশোধিত মূলধন ৬১ কোটি ২৯ লাখ টাকা ও রিজার্ভে রয়েছে ২৫৭ কোটি ৯ লাখ টাকা। সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজারদরের ভিত্তিতে কোম্পানিটির শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ১৩.৮৭, হালনাগাদ অনিরিক্ষিত মুনাফার ভিত্তিতে যা ১০.৩৭।

শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩১৩ বার পড়া হয়েছে ।
Tagged