বীমাখাতে প্রবৃদ্ধি কমলো ৩ শতাংশ

সময়: বুধবার, জানুয়ারি ২২, ২০২০ ৯:১৭:৫৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বীমাখাতে ২০১৮ সালে প্রবৃদ্ধি হয়েছিল ১০ দশমিক ৭৬ শতাংশ। ২০১৯ সালে সেটি কমে দাঁড়িয়েছে ৭ দশমিক ৩৩ শতাংশ। আগের বছরের চেয়ে প্রবৃদ্ধি কমেছে ৩ দশমিক ৪৩ শতাংশ। এই তথ্য প্রকাশ করেছে বীমাখাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) ।

বাংলাদেশের বীমা শিল্পের তথ্য চিত্র শীর্ষক এক প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৯ সালে লাইফ ও নন-লাইফ বীমাখাতে সর্বমোট ১৩ হাজার ২৯০ কোটি ৯১ লাখ টাকা প্রিমিয়াম সংগৃহীত হয়েছে। এর আগে ২০১৮ সালে এটা ছিল ১২ হাজার ৩৮২ কোটি ৯৩ লাখ টাকা। আর ২০১৭ সালে সেটা ছিল ১১ হাজার ১৭৯ কোটি ৮৯ লাখ টাকা।

লাইফ বীমাখাতে ২০১৯ সালে সর্বমোট প্রিমিয়াম সংগ্রহ ছিল ৯ হাজার ৬০৮ কোটি ২২ লাখ টাকা, যা আগের বছর ছিল ৮ হাজার ৯৯২ কোটি ১৩ লাখ টাকা। সে হিসাবে এবছর লাইফ বীমাখাতে প্রিমিয়াম সংগ্রহে প্রবৃদ্ধি হয়েছে ৬ দশমিক ৮৫ শতাংশ। ২০১৮ সালে এই প্রবৃদ্ধি ছিল ৯ দশমিক ৬৮ শতাংশ। ২০১৭ সালে মোট প্রিমিয়াম সংগ্রহ ছিল ৮ হাজার ১৯৮ কোটি ৪৬ লাখ টাকা।

অন্যদিকে নন-লাইফ বীমাখাতে ২০১৯ সালে প্রিমিয়াম সংগ্রহ দাঁড়িয়েছে ৩ হাজার ৬৮২ কোটি ৭০ লাখ টাকা, যা আগের বছর ছিল ৩ হাজার ৩৯০ কোটি ৭৯ লাখ টাকা। সে হিসাবে এবছর নন-লাইফ বীমাখাতে প্রিমিয়াম সংগ্রহে প্রবৃদ্ধি হয়েছে ৮ দশমিক ৬১ শতাংশ। ২০১৮ সালে এই প্রবৃদ্ধি ছিল ১৩ দশমিক ৭৩ শতাংশ। ২০১৭ সালে সেটা ছিল ২ হাজার ৯৮১ কোটি ৪৩ লাখ টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৪৫ বার পড়া হয়েছে ।
Tagged