সূচক কমলেও বেড়েছে লেনদেন

ব্যাপক দরপতন দিয়ে সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪ ৪:০৯:২৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ২৩ মে ব্যাপক দরপতন দিয়ে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থান দিয়ে লেনদেন শুরু হয়। কিন্তু কিছুক্ষণ পর সূচকের তীর নিচের দিকে নামতে থাকে। দিনশেষে সূচক কমলেও টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.০৯ শতাংশ বা ৫৮.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩১২.৩৯ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১৫.০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১৫৯.৫৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২২.২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯০৭.৬৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪২ টির, কমেছে ৩১৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১০.৭৯ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১১ কোটি ১৪ লাখ ৫৭ হাজার ৩৫৮ টি শেয়ার ৯৮ হাজার ৪২৯ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫০৮ কোটি ৩১ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২১ মে ডিএসইতে ১৭ কোটি ২৮ লাখ ৬৪ হাজার ১৩০ টি শেয়ার ১ লাখ ৫২ হাজার ৭৩৬ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৫৯১ কোটি ৬২ লাখ ১৮ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৮৩ কোটি ৬১ লাখ ৮৭ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৯৯ শতাংশ বা ১৫৪.৯৪ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৫ হাজার ৪০৩.৩৭ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১ টির, কমেছে ১৭৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৬৯ কোটি ১ লাখ ২২ হাজার ৮৪০ টাকা।

 

Share
নিউজটি ১৭ বার পড়া হয়েছে ।
Tagged